ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রেলের ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। 

রবিবার দুপুর ২টা থেকে রেলওয়ে পূর্বাঞ্চলে সব আন্তঃনগর ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি শুরু হয়। এবারও ঈদের সময় সময় শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে।

জানা যায়, কাউন্টারে কোনো টিকিট বিক্রি হবে না। যাত্রীদের সুবিধার জন্য পূর্বাঞ্চলে আলাদা আলাদা সময়ে টিকিট বিক্রি করা হবে। আগামী ১৭ জুন ঈদের দিন ধরে ২ জুন থেকে আন্তঃনগর ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু করা হয়। ২ জুন বিক্রি করা হয় ১২ জুনের অগ্রিম টিকিট, ৩ জুন বিক্রি করা হবে ১৩ জুনের, ৪ জুন বিক্রি করা হবে ১৪ জুনের, ৫ জুন দেওয়া হবে ১৫ জুনের এবং ৬ জুন দেওয়া হবে ১৬ জুনের অগ্রিম টিকিট। একইভাবে ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত ২০ থেকে ২৪ জুনের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি করা হবে। ঈদ উপলক্ষে এবার চট্টগ্রাম-কক্সবাজার, চট্টগ্রাম-চাঁদপুর এবং চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে চার জোড়া স্পেশাল ট্রেনসহ দেশের বিভিন্ন রুটে ২০টি বিশেষ ট্রেন চালুর উদ্যোগ নেয়া হয়েছে।  

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপকব প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, রেলওয়ে পূর্বাঞ্চলে ১২টি আন্তঃনগর ট্রেনে প্রতিদিন ৭ হাজার ৭১৫ জন যাত্রী ঈদে বাড়ি ফিরতে পারবেন। এবার স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে করে চট্টগ্রাম থেকে প্রতিদিন ১৪ থেকে ১৫ হাজার যাত্রী ঈদে বাড়ি যেতে পারবেন। ঈদ উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার রুটে এক জোড়া স্পেশাল ট্রেন চলবে। চট্টগ্রাম-চাঁদপুর রুটের চাঁদপুর ঈদ স্পেশাল চলবে দুই জোড়া এবং চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল চলবে এক জোড়া। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর