ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পুলিশের উপর হামলা করে আসামি ছিনতাই, ওসিসহ আহত ১৫
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ হামলায় সিএমপি’র কর্ণফুলী থানা এবং জেলার আনোয়ারা থানার দুই ওসি’সহ কমপক্ষে ১৫ পুলিশ সদস্য আহত হয়েছে। শনিবার গভীর রাতে আনোয়ারা উপজেলার চাতরি চৌমুহনী এলাকায় এ ঘটনা ঘটে।

সিএমপি’র বন্দর জোনের উপ-কমিশনার শাকিল সুলতানা বলেন, কর্ণফুলী থানায় দায়ের হওয়া একটি মামলার আসামিকে গ্রেফতার করতে যৌথ অভিযানে যায় সিএমপি’র কর্ণফুলী থানা পুলিশ ও জেলার আনোয়ারা থানা পুলিশ। মামলার ১নং আসামি মোজাম্মেল হককে আটক করলে নেতাকর্মীরা মিলে তাকে ছিনিয়ে নেয়। তারা পুলিশের গাছ ও ইট-পাটকেল নিক্ষেপ শুরু করেন। হামলায় কর্ণফুলী থানার ওসি জহির হোসেন এবং আনোয়ারা থানার ওসি সোহেল আহমেদসহ পুলিশের অন্তত ১৫ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় কর্ণফুলী থানা পুলিশ বাদী হয়ে আনোয়ারা থানায় মামলা দায়ের করেছে।’

কর্ণফুলী থানার ওসি জহির হোসেন বলেন, আমরা কর্ণফুলী থানায় দায়ের হওয়া মামলার এক আসামিকে গ্রেফতার করতে যাই। কোনো কিছু বুঝে ওঠার আগেই তার অনুসারীরা হামলা শুরু করে। ঘটনার পর আমরা সেখান থেকে চলে আসি। চৌমুহনী বাজার থেকে এসআরএফ’র একটি গাড়ি ফেরার পথে রাস্তায় ব্যারিকেট দিয়ে আবার হামলা করে। এ সময় আরো পাঁচ পুলিশ সদস্য আহত হন।

জানা যায়, শনিবার রাতে চাতরি চৌমুহনী এলাকায় এক আসামিকে গ্রেফতার করতে যৌথ অভিযান পরিচালনা করে কর্ণফুলী ও আনোয়ারা থানা পুলিশ। আসামি মোজাম্মেল হককে গ্রেফতার করে পুলিশ ভ্যানে তোলার সময় তার অনুসারীরা পুলিশের ওপর হামলা চালায়। দুই দফায় চালানো এ হামলায় পুলিশের ১৫ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়লে হামলাকারীরা পালিয়ে যায়।

আনোয়ারা সার্কেলের সহকারি কমিশনার সোহানুর রহমান সোহাগ বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় কয়েকশ জনকে আসামি করে মামলা দায়ের করেছে কর্ণফুলী থানা পুলিশ। এ ঘটনায় সাথে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করছে পুলিশ।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর