ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে ভূমি সেবা সপ্তাহে 'সেবা বুথ'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের পটিয়া উপজেলার সহকারি কমিশনারের (ভূমি) কার্যালয়ে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে নানা ধরনের সেবা প্রদানে খোলা হয়েছে সেবা বুথ। সেবা বুথ থেকে দৈনিক অন্তত ৫০ থেকে ৬০ জন ভূমি মালিক প্রত্যাশিত সেবা গ্রহণ করছেন। বিকালে আয়োজিত এক অনুষ্ঠানে সেবা বুথ উদ্বোধন করা হয়। পটিয়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) প্লাবন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন পটিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. আলাউদ্দীন ভূঞা জনী।

জানা যায়, ভূমি সেবার কার্যক্রম সাধারণ জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে গত বছরের ধারাবাহিকতায় এ বছরও ‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ স্লোগানে পটিয়া উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে ‘ভূমি সেবা সপ্তাহ’ অনুষ্ঠিত হয়। আগামী ১৪ জুন পর্যন্ত চলা এ ভূমি সপ্তাহে ভ‚মি সংক্রান্ত সব ধরনের প্রয়োজনীয় সেবা প্রদান করা হচ্ছে।  

পটিয়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) প্লাবন কুমার বিশ্বাস বলেন, সেবা সপ্তাহ উপলক্ষে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে সেবা প্রার্থীদের জন্য বিশেষ সেবা বুথ স্থাপন করা হয়েছে। এটি আগামী ১৪ জুন পর্যন্ত চালু থাকবে। এ বুথে অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান, অনলাইন খতিয়ান প্রদান, ই-নামজারী আবেদন, অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন, মাঠ পর্যায়ে চলমান জরিপ কার্যক্রম বিষয়ে গণশুনানী বিষয়ে সেবা প্রদান করা হচ্ছে। তিনি বলেন, অনেকেই নামজারি আবেদন কি, আবেদন করতে কি কি কাগজ লাগে, কিভাবে করতে হয়, নিজের কতটুকু জায়গা আছে, জায়গার কর কিভাবে দিতে হয়, মিস কেস কখন কিভাবে করতে হয়- এসব কিছুই জানে না। বুথে এসব সেবা তাৎক্ষণিক প্রদান করা হচ্ছে।

   বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর