ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পুলিশের থেকে আসামি ছিনতাই : ৪৮ ঘণ্টাতেও গ্রেফতার হয়নি কেউ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের আনোয়ারায় পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় ৪৮ ঘণ্টা পরও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। রবিবার আনোয়ারা থানায় কর্ণফুলী থানার এসআই মিজানুর রহমান বাদী হয়ে ৪৪ জনের নাম উল্লেখসহ ১৫০ থেকে ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। কিন্তু ঘটনার ৪৮ ঘণ্টা পার হলেও আসামি গ্রেফতার না হওয়াতে উদ্বেগ-উৎকণ্ঠায় স্থানীয়রা।

চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) সোহানুর রহমান বলেন, পুলিশের ওপর হামলা যারা চালিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার পরিপ্রেক্ষিতে আসামিদের গ্রেফতার করার জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। কিন্তু আসামিদের না পাওয়ার কারণে গ্রেফতার করা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, জামিনের জন্য তারা এলাকার বাইরে রয়েছেন।

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দীন বলেন, যারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মান্নানের ওপর হামলা করেছে, সেই চক্রটিই পুলিশের ওপর হামলা চালিয়েছে। শান্তির আনোয়ারাকে যারা অশান্ত করতে চায়, তাদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করতে হবে। অন্যথায় সাধারণ জনগণ এসব সন্ত্রাসীদের কারণে নিরাপত্তাহীনতায় ভুগবে।

জানা যায়, পুলিশ বাদী হয়ে দায়ের করা মামলার প্রধান আসামি করা হয়েছে আনোয়ার  উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হককে। ছিনিয়ে নেওয়া আসামি মো. মোজাম্মেলকে দ্বিতীয় আসামি করা হয়েছে।

এর আগে, গত ৮ জুন শনিবার রাত ১১টার দিকে চাতরি চৌমুহনী এলাকায় আনোয়ারায় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের মামলার আসামি মোজাম্মেল হককে গ্রেফতার করতে গিয়ে আওয়ামী লীগের একটি অংশের নেতাকর্মীরা পুলিশ উপর হামলা করে আসামি ছিনিয়ে নেয়। হামলায় আনোয়ারা ও কর্ণফুলী থানার ওসিসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর