ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অজুহাত পেলেই বাড়ে সবজির দাম
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে সবজির বাজারের আগুন যেন থামছে না। বৃষ্টি হোক আর কড়া রোদ, যেকোন অজুহাত পেলেই বাড়ে সবজির দাম। গত কয়েকদিনের বৃষ্টির কারণ দেখিয়ে বাড়তি দামে সবজি বিক্রি করছেন ব্যবসায়ীরা। কাঁচা বাজার ও ভাসমান ভ্যানে প্রায় একই রকম সবজি মিললেও দামে রয়েছে তফাৎ। শুক্রবার কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

নগরীর কাজীর দেউড়ি, চকবাজার, বহদ্দারহাট, কর্ণফুলী কাঁচা বাজারগুলো ঘুরে দেখা গেছে, কাঁকরোল ও করলা ৯০-১০০, চিচিঙ্গা ৬০-৭০, ঢেঁড়স ৫০-৬০, আলু ৬০, পটল ৬০, কাঁচা মরিচ ২০০, মিষ্টি কুমড়া ৫০, বরবটি ১৪০, টমেটো ১৫০, পেঁপে ৫০-৬০, গাজর ১৪০ এবং শসা ১০০ টাকা দরে বিক্রি করা হয়েছে। অপরদিকে ভাসমান ভ্যানে কাঁকরোল ও করলা ৮০, চিচিঙ্গা ৪০, ঢেঁড়স ৫০, আলু ৬০, পটল ৫০, কাঁচা মরিচ ২০০, মিষ্টি কুমড়া ৩০, বরবটি ১২০, টমেটো ১২০, পেঁপে ৪০, গাজর ১৪০ এবং শসা ৬০ টাকা কেজিদরে বিক্রি হয়েছে।

অন্যদিকে কমতে থাকা মুরগির দাম কেজিপ্রতি কমেছে আরও ২০ টাকা। ব্রয়লার মুরগি ১৫০, সোনালি ৩০০ এবং দেশি মুরগি ৪৮০ টাকা কেজিদরে বিক্রি হয়েছে নগরে। অপরিবর্তিত রয়েছে মাছ-মাংসের দাম। নগরে গরুর মাংস ৮৫০ থেকে ১ হাজার ৫০ এবং ছাগলের মাংস ১ হাজার ৫০ থেকে ১১শ ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া আকারভেদে রুই ২৬০ থেকে ৩৬০, কাতল ৩২০ থেকে ৩৬০, মৃগেল ২০০-২৫০, আকারভেদে পাঙ্গাস ১৮০-২২০, তেলাপিয়া ২০০-২২০, স্যালমন ফিশ ৪৫০, বাগদা চিংড়ি ৮০০, রূপচাঁদা জাত ও আকারভেদে ৫৫০ থেকে ৭০০, পোয়া মাছ ২৫০, পাবদা ৩৫০ থেকে ৪০০, সুরমা ৩৫০ থেকে ৫৫০, টেংরা ৩৭০ এবং নারকেলি মাছ ২৫০ টাকা কেজিদরে বিক্রি হয়েছে।

মুদিপণ্যের মধ্যে খোলা চিনি ১৩০ টাকা, প্যাকেটজাত চিনি ১৪৫ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন ১৪৭ টাকা, বোতলজাত সয়াবিন তেল ১৬৭ টাকা, ছোট মসুর ডাল ১৪০ টাকা, মোটা মসুর ডাল ১১০ টাকা, বড় মুগ ডাল ১৬০ টাকা, ছোট মুগ ডাল ১৮০ টাকা, খেসারি ডাল ১২০ টাকা, বুটের ডাল ১১৫ টাকা। তবে বাড়েনি চাল, আটা ও ময়দার দাম। নগরীর বিভিন্ন বাজারে জাতভেদে ৯৫ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। রসুন বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর