ঢাকা, শনিবার, ৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে কোটা বাতিলের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল এবং মেধাভিত্তিক নিয়োগের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নগরীর দুই নম্বর গেইট মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। শুক্রবার প্রায় এক ঘণ্টা ধরে চলা এ অবরোধের ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, এই বৈষম্যমূলক কোটা প্রথা মেনে নেওয়া যায় না। তাদের দাবি, কোটার কারণে মেধাবীরা সঠিক মূল্যায়ন পাচ্ছে না। কোনো মেধাবী শিক্ষার্থী পরীক্ষায় ৮০ পেয়ে চাকরি পাবে না, অথচ কোটাধারীরা সহজেই চাকরি পাবে—এটি মেনে নেওয়া যায় না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা।

এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে দুই নম্বর গেইট এলাকায় যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন ওই এলাকার যাতায়তকারী সাধারণ মানুষ। মোহাম্মদ ওয়াসিম নামে একজন ভুক্তভোগী জানান, কোটা বিরোধী আন্দোলনকারীরা রাস্তা অবরোধ করায় যানজটের সৃষ্টি হয়েছে এবং জনগণের দুর্ভোগ বেড়েছে। এভাবে জনগণকে ভোগান্তিতে ফেলে কোনো আন্দোলন সফল হতে পারে না বলে তিনি মন্তব্য করেন।

পাঁচলাইশ থানার ওসি সন্তোষ কুমার চাকমা জানান, কোটা বিরোধী আন্দোলনকারীরা কিছু সময়ের জন্য রাস্তা অবরোধ করেছিল, পরে তারা রাস্তা ছেড়ে চলে যায়।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর