ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে দুই ভুয়া চিকিৎসককে জরিমানা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রতীকী ছবি

বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন না নিয়েও চিকিৎক লিখে রোগী দেখার দায়ে দুইজনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। চট্টগ্রামের পটিয়া ও রাউজান উপজেলায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়। 

এসময় ওই দুইজনের কাছ থেকে ভবিষ্যতে এমন কাজ আর না করার মুচলেকাও নেয়া হয়। তারা হলেন- পটিয়ার কুসুমপুরা ইউনিয়নের মৃত নুরুজ্জামানের মেয়ে তাহেরা বেগম (৪৪) ও অপরজন পুলক কান্তি দে।  

জানা যায়, মঙ্গলবার (০৯ জুলাই) রাতে পটিয়ার শান্তির হাটের হাজী প্লাজার ২য় তলায় চেম্বার করার সময় অভিযান পরিচালনা করে তাহেরা বেগমকে এক লাখ টাকা জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাসের নেতৃত্বে পরিচালিত অভিযানে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. সাজ্জাদ ওসমান, স্যানিটারি ইন্সপেক্টর মোহাম্মদ শাহে এমরান, উপজেলা ভূমি অফিসের পেশকার সুদীপ্ত দাশ এবং পটিয়া থানার এসআই ইয়াছিন মাহমুদ উপস্থিত ছিলেন। তাহেরা গত কয়েক বছর ধরে চেম্বার খুলে রোগী দেখছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, বিএমডিসির ডাক্তারি সনদ ব্যতীত চিকিৎসা দেওয়ার অভিযোগে ভুয়া ডাক্তার তাহেরা বেগমকে মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তার মুচলেকা নিয়ে সতর্ক করা হয়।   

অন্যদিকে, মঙ্গলবার রাতে রাউজান উপজেলা সদরের জলিল নগর আবসার মার্কেটের দোতলায় চেম্বারে অভিযান পরিচালনা করে পুলক কান্তি দেকে এক লাখ টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমার নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন ধর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা বলেন, ওই ব্যক্তি ল্যাব সহকারীর কাজ করতেন। নগরের একটি চক্ষু হাসপাতালে চক্ষু চিকিৎসকের সহকারী হিসেবেও কাজ করেন। কিন্তু তিনি এখানে চেম্বার খুলে রোগী দেখছেন। তাই তাকে এক লাখ টাকা জরিমানা এবং ভবিষ্যতে ডাক্তার পরিচয় দিয়ে আর চিকিৎসা করবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর