ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান জসিম ও তার স্ত্রীকে গ্রেফতারের নির্দেশ
অনলাইন ডেস্ক
মোহাম্মদ জসিম উদ্দিন

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের অর্থঋণ আদালত। একইসঙ্গে তাদেরকে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

পুলিশ জানায়, ঋণখেলাপির মামলায় গত ৩০ এপ্রিল চেয়ারম্যান জসিমকে পাঁচ মাসের কারাদণ্ড দেন চট্টগ্রাম অর্থঋণ আদালত। প্রার্থী হতে ওই সময়ে হাইকোর্টে রিট করেছিলেন দণ্ডিত জসিম উদ্দিন। ৬০ কোটি টাকা খেলাপির মধ্যে ৪২ কোটি পরিশোধ করে ব্যাংকের প্রধান কার্যালয়ে এমডির সঙ্গে সোলেনামা করার কথা জানিয়েছিলেন সেই সময়ে। ২০১৬ সালে পদ্মা ব্যাংকের খাতুনগঞ্জ শাখা থেকে জেসিকা ট্রেড ইন্টারন্যাশনালের নামে ৬০ কোটি টাকা ঋণ নেন চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দীন। সময় নিয়েও তা পরিশোধ না করায় সুদে-আসলে তা দাঁড়ায় ৮৯ কোটি টাকায়। ঋণ শোধ না করায় ২০২০ সালের ১৮ জুলাই জসিম উদ্দিনের বিরুদ্ধে করা মামলায় ঋণের বিপরীতে জামানত রাখা তার বাড়ি-গাড়ি ও সম্পদ জব্দ করার নির্দেশ আসে আদালত থেকে। আদালত তার দু’টি গাড়ি, চট্টগ্রাম নগরের দক্ষিণ খুলশীর বাড়ি ‘জসিম হিল পার্ক’, পাথরঘাটা এলাকার ছয় তলা ‘মফজল টাওয়ার’ ও চন্দনাইশের একটি ডুপ্লেক্স ভবন ক্রোকের আদেশ দেন।

চট্টগ্রাম রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) ও চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এ নির্দেশ বাস্তবায়ন করতে বলেন আদালত।আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, পদ্মা ব্যাংকের ঋণখেলাপির মামলায় হাইকোর্টের সঙ্গে পে-অর্ডার প্রতারণা ও ১১৫ কোটি টাকার ঋণ পরিশোধ না করায় চন্দনাইশ উপজেলার চেয়ারম্যান জসিম উদ্দিন ও তার স্ত্রী তানজিনা সুলতানাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন আদালত।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর