ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে সড়ক ও রেলপথ অবরোধ শিক্ষার্থীদের
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কোটা সংস্কারের দাবিতে সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথ অবরোধ করেছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কুমিরা রেলওয়ে স্টেশন ও মহাসড়কে অবস্থান নিয়ে তারা এ আন্দোলন শুরু করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের কারণে ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস এবং ঢাকা থেকে কক্সবাজারগামী পর্যটন এক্সপ্রেস ট্রেন আটকা পড়েছে। এতে মহাসড়কের প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট দেখা দিয়েছে। শিক্ষার্থীরা কোটাবিরোধী নানা স্লোগান দিয়ে তাদের দাবি জানাচ্ছেন।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার শফিকুল ইসলাম জানান, কুমিরা এলাকায় শিক্ষার্থীদের আন্দোলনের কারণে দুটি ট্রেন আটকা পড়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন।

বারআউলিয়া হাইওয়ে পুলিশের ওসি খোকন চন্দ্র ঘোষ জানান, সকাল থেকে ছাত্ররা মহাসড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে। তবে তারা কোনো গাড়ি ভাঙচুর করেননি। পুলিশ ও প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।

শিক্ষার্থীদের এ অবরোধের ফলে সাধারণ মানুষের চলাচলে ব্যাপক সমস্যা সৃষ্টি হয়েছে এবং যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর