ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে মঙ্গলবারের সংঘর্ষে চার মামলা, গ্রেফতার দেড় শতাধিক
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ ও অস্ত্রবাজির ঘটনায় চারটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার মুরাদপুর ও দুই নম্বর গেইট এলাকায় সংঘর্ষে তিনজন নিহত ও শতাধিক আহত হয়। পাঁচলাইশ থানায় ৩টি ও খুলশী থানায় ১টি মামলা করা হয়েছে। এসব মামলায় অজ্ঞাতনামা প্রায় ৭ হাজার জনকে আসামি করা হয়েছে। বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ১৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি কাজী মো. তারেক আজিজ জানান, নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ৮৮ জন এবং বুধবার থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ৬২ জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, পাঁচলাইশ থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা হয়েছে। প্রতিটিতে অজ্ঞাতনামা ৬ হাজার থেকে ৭ হাজার জনকে আসামি করা হয়। মারধরে আহত ইমন ধরের মা সুমি ধর মুরাদপুরে মামলা করেন। ওই মামলায় ১০০-১৫০ জনকে আসামি করা হয়। ২ নম্বর গেইট এলাকায় সংঘর্ষের ঘটনায় এমইএস কলেজের শিক্ষার্থী শাহেদ আলী ৫০০-৬০০ জনকে আসামি করে খুলশী থানায় মামলা করেছেন।

বিএনপি দাবি করেছে, সংঘর্ষের পর থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকার শিক্ষার্থীদের ন্যায্য দাবি না মেনে হামলা, মামলা, হত্যা ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। তারা চট্টগ্রামে প্রকাশ্য দিবালোকে দুজন শিক্ষার্থীসহ একজন নিরীহ লোককে হত্যা করেছে। বিএনপির পাঠানো এক বিবৃতিতে এছাড়াও বিনা ওয়ারেন্টে গণগ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির নেতারা।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর