ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্রাণ ফিরছে খাতুনগঞ্জে
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

কারফিউ শিথিল ও ব্যাংক লেনদেন শুরু হওয়ার পর দেশের ভোগ্য পণ্যের অন্যতম পাইকার বাজার খাতুনগঞ্জে ফিরছে প্রাণ। চার দিন স্থবির থাকার পর বুধবার সকাল থেকে ক্রেতারা ভিড় করেছে খাতুনগঞ্জে। দেশের অন্যতম বৃহৎ এ পাইকার বাজারের ক্রেতাদের আনাঘোনা শুরু হওয়ায় খুশি ব্যবসায়ীরা।

চাক্তাই-খাতুনগঞ্জ আড়তদার সাধারণ ব্যবসায়ী কল্যান সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ‘শনিবার থেকে চার দিন খাতুনগঞ্জ ছিল স্থবির। বাজার ছিল ক্রেতা শূণ্য। বুধবার ব্যাংক লেনদেন শুরু হওয়ায় এবং কারফিউ শিথিল করার ক্রেতারা আসতে শুরু করেছে। বেচা-বিক্রিও হয়েছে। এটা আমাদের জন্য বড়ই খুশির খবর। আশা করছি আগামী সপ্তাহ থেকে খাতুনগঞ্জের বেচা-বিক্রি পুরোদমে শুরু হবে।’

জানা যায়, কোটা সংস্কার আন্দোলন এবং কারফিউ জারির পর টানা চার দিন ক্রেতা শূণ্য ছিল চাক্তাই খাতুনগঞ্জে। স্বাভাবিক সময়ে এ বাজারে প্রতিদিন কয়েকশ পণ্যবাহী গাড়ি প্রবেশ করলেও কারফিউ চলাকালীন সময়ে তা নেমে আছে শূণ্যের কোটায়। খাতুনগঞ্জ, চাক্তাই, আসাদগঞ্জের ব্যবসায়ীদের দাবি- বুধবার থেকে ব্যাংক লেনদেন শুরু হওয়ায় ক্রেতারা আসতে শুরু করেছে বাজারে। বুধবার উল্লেখযোগ্য সংখ্যক ক্রেতা উপস্থিতি ছিল বাজারে। ছিল পণ্যবাহী ছোট ট্রাক ও ভ্যানের উল্লেখযোগ্য উপস্থিতি। বন্দর থেকে ভোগ্যপণ্য খালাস হয়ে এসেছে খাতুনগঞ্জে।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর