ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ছাদ থেকে ফেলে দেওয়ার ঘটনায় মামলা, ২৪ ঘণ্টায় গ্রেফতার ৫০
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলন ইস্যুকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় গত ২৪ ঘণ্টায় ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। জেলা পুলিশ ১০ জন ও নগর পুলিশ ৪০ জনকে গ্রেফতার করে। রবিবার এসব তথ্য জানানো হয়।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলা পুলিশ ১০ জনকে গ্রেফতার করেছে। জেলার ১১টি থানায় গত ১৬ জুলাই থেকে এখন পর্যন্ত ৩৮১ জনকে গ্রেফতার করা হয়েছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী তারেক আজিজ বলেন, নগরে নাশকতার ঘটনায় গত ২৪ ঘণ্টায় ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে। মোট ২০টি মামলায় নগর পুলিশ ৫১৬ নাশকতাকারীকে গ্রেফতার করেছে। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

এদিকে, নগরীর মুরাদপুর এলাকায় একটি ভবন থেকে ছাত্রলীগ কর্মীদের ফেলে দেওয়ার ঘটনায় মামলা করা হয়েছে। শনিবার ৫০ জনের নাম উল্লেখ করে মামলাটি রুজু হয়। এতে অজ্ঞাতপরিচয় আরও ৩০-৩৫ জনকে আসামি করা হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষের ঘটনায় মোট ২০টি মামলা হয়েছে।

গত ১৬ জুলাই নগরীর মুরাদপুর এলাকায় কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ছাত্র-যুবলীগের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় ছাত্রলীগের একটি গ্রুপ মুরাদপুর মোড়ের একটি ভবনে আশ্রয় নেয়। এসময় বিক্ষোভকারীরা সেখানে হামলা করলে ছাত্রলীগ কর্মীরা পাঁচতলা ভবনের ছাদ থেকে পাইপ বেয়ে নামার চেষ্টা করে। এ ছাড়া তাদের ভবন থেকে ফেলে দেওয়া সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক-ইউটিউবে ছড়িয়ে পড়ে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর