ঢাকা, শনিবার, ৩ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বহদ্দারহাটে সহিংসতা : জামায়াত-শিবিরের দুই নেতা রিমান্ডে
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রতীকী ছবি

নগরীর বহদ্দারহাটে কোটা আন্দোলন ঘিরে সহিংসতায় নিহতের ঘটনায় দায়ের করা মামলায় নিষিদ্ধ ঘোষিত জামায়াতে ইসলামীর দুই নেতাকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ার আদালত এই আদেশ দেন।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন-নগরীর বন্দরটিলা ইউনিট জামায়াতের আমির হাফেজ আবু রায়হান (৩৬) ও ইসলামী ছাত্রশিবিরের সক্রিয় নেতা নাঈম উদ্দীন আমজাদ। এর মধ্যে রায়হানের বাড়ি রাজশাহীর বাঘা উপজেলায় এবং নাঈমের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়ায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা চান্দঁগাও থানার এসআই মোমিনুল হাসান জানান, চান্দগাঁও থানায় কোটা আন্দোলন ঘিরে বহদ্দারহাটে সহিংসতায় নিহতের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার তিনজনের ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

জানা যায়, কোটা আন্দোলন ঘিরে আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষে গত ১৮ জুলাই চান্দগাঁও থানার বহদ্দারহাটে সংঘর্ষে ২ জন নিহত ও অনেকে আহত হয়েছে। এদিন বহদ্দারহাট সংঘর্ষে গুলিবিদ্ধ চবি শিক্ষার্থী হৃদয় চন্দ্র তরুয়া গত ২৩ জুলাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এ ঘটনায় নগরের চান্দগাঁও থানায় একাধিক মামলা হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সিএমপির বিভিন্ন থানায় দায়ের হওয়া ২২টি মামলায় ছয়জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী তারেক আজিজ। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর