ঢাকা, বুধবার, ৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

পরিচ্ছন্নতা অভিযানে শিক্ষার্থীরা, আছেন ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণেও
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
পরিচ্ছন্নতা অভিযানে শিক্ষার্থীরা

চট্টগ্রামে শিক্ষার্থীরা এখন মাঠে নেমেছেন ভিন্ন ভূমিকায়, পরিচ্ছন্নতা ও ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে। যেখানে কয়েকদিন আগেও তারা সরকারের বিরুদ্ধে লাঠি হাতে নেমেছিলেন, আজ তারা হাতে কলমের পরিবর্তে ঝাড়ু ও ট্রাফিক নির্দেশনা চিহ্ন নিয়ে কাজ করছেন।

সরকার পতনের পর চলমান অস্থিরতায় শিক্ষার্থীরা মাঠে নেমে ট্রাফিক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছেন। দ্বিতীয় দিনের মতো চট্টগ্রামের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা। তারা সাধারণ মানুষকে যত্রতত্র ময়লা না ফেলতে অনুরোধ করেন এবং বিভিন্ন স্থাপনার দেয়াল লিখনও মুছে দেন।

শহরের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের দলবদ্ধভাবে সড়কের আবর্জনা পরিষ্কার করতে দেখা যায়। যেসব সড়কে ট্রাফিক পুলিশ নেই, সেখানে শিক্ষার্থীরা সুশৃঙ্খলভাবে যানবাহন চলাচলে দায়িত্ব পালন করছেন এবং চালকদের ট্রাফিক আইন মেনে চলার অনুরোধ করছেন।

জামালখান মোড়ে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের আন্দোলন দেশকে কলঙ্কমুক্ত করেছে। আমরা চাই দেশের পরিস্থিতি সুন্দরভাবে চলুক এবং সবাই সচেতন হলে একটি সুন্দর দেশ গঠন করা সহজ হবে।

শিক্ষার্থীরা আরও জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা শিক্ষার্থীদের সাধারণ মানুষের পাশে থাকার আহ্বান জানিয়েছেন এবং আমরা সেই আহ্বানে সাড়া দিয়ে বিভিন্ন এলাকায় কাজ করছি। নতুন সরকার গঠন না হওয়া পর্যন্ত আমরা সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবে সাধ্যমতো পাশে থাকবো।

এর আগে গতকালও তারা সড়কে পরিচ্ছন্নতা অভিযান ও ট্রাফিক কার্যক্রম পরিচালনা করেন। এটা শহরের সচেতন নাগরিকদের মধ্যে ইতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর