ঢাকা, বুধবার, ৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিহতের আহ্বান
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিহত করার আহবান জানিয়েছেন বিএনপি'র চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল। বুধবার পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহবান কনে।

মীর হেলাল বলেন, ছাত্র-জনতার নেতৃত্বে ফ্যাসিস্ট হাসিনার সরকারের পতনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সফলতার দ্বারপ্রান্তে পৌঁছেছে। গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা পর্যন্ত এ আন্দোলন চলমান থাকবে। এ দেশকে রক্ষা করার দায়িত্ব আমাদের। চলমান পরিস্থিতিতে বাংলাদেশের রাষ্ট্রীয় সম্পদ, ধর্মীয় উপাসনালয় ও সংখ্যালঘুদের নিরাপত্তায় আমাদের সর্বদা সচেষ্ট থাকতে হবে। অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্রকারীরা থেমে নেই। একটি বিশেষ মহল বিচ্ছিন্নভাবে সরকারি স্থাপনা সহ বিভিন্ন সংখ্যালঘুদের ওপর হামলা করে বিএনপির ওপর দায় চাপানোর চেষ্টা করছে। এ দেশ বিরোধীদের রুখে দিয়ে জনগণের জানমালের নিরাপত্তা প্রদান করতে চট্টগ্রাম বিভাগ সহ বিএনপির সকল নেতাকর্মীদের এগিয়ে আসার আহবান করছি। বাংলাদেশী জাতীয়তাবাদকে মনে প্রাণে ধারন করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।

তিনি আরো বলেন, বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে হাসিনা যে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট মামলা দিয়েছে তা প্রত্যাহারের দাবিতে সবাইকে সচেষ্ট থাকতে হবে। রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে কাঙ্খিত গণতান্ত্রিক সরকার গঠনের জন্য দেশবাসী ঐক্যবদ্ধ। একটি উন্নত ও আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিএনপি নেতা কর্মীদের ধৈর্য্য ধারণ করে চলমান পরিস্থিতিতে সজাগ দৃষ্টি রেখে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিহত করার জন্য আহ্বান জানাচ্ছি।

বিডি প্রতিদিন/এএম  



এই পাতার আরো খবর