ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মিতু হত্যা মামলায় সাবেক এসপি বাবুলের জামিন নামঞ্জুর
অনলাইন ডেস্ক
স্ত্রী মাহমুদা খানম মিতুর সঙ্গে সাবেক এসপি বাবুল আক্তার। ফাইল ছবি

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় আলোচিত সাবেক পুলিশ সুপার  (এসপি) বাবুল আক্তারের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।  

রবিবার সকালে চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালত এই আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফারুক মজুমদার বলেন, গত ১৪ আগস্ট মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের জামিন আবেদনের শুনানি হয়েছিল। শুনানি শেষে আদালত ১৮ আগস্ট জামিনের আদেশের জন্য দিন ধার্য রেখেছিলেন। ধার্য দিনে রবিবার জামিন নামঞ্জুরের আদেশ দিয়েছেন আদালত। এই মামলায় ৫১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় মিতুকে প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। মামলার অন্য আসামিরা হলেন- মোতালেব মিয়া ওরফে ওয়াসিম, আনোয়ার হোসেন, এহতেশামুল হক ভোলা, শাহজাহান মিয়া, কামরুল ইসলাম শিকদার মুছা ও খায়রুল ইসলাম।  

২০১৬ সালে মিতু খুন হওয়ার পর তার স্বামী, সে সময়ের পুলিশ কর্মকর্তা বাবুল আক্তার বাদী হয়ে মামলা করেছিলেন। নানা নাটকীয়তা শেষে পিবিআইয়ের তদন্তে এখন তিনিই এ মামলার আসামি। সাবেক এসপি বাবুল ঘটনার কিছুদিন আগেই চট্টগ্রাম মহানগর পুলিশে ছিলেন। বদলি হওয়ার পর তিনি ঢাকায় কর্মস্থলে যোগ দিতে যাওয়ার পরপরই চট্টগ্রামে এ হত্যাকাণ্ড ঘটে।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর