ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সাত বছর আগের ঘটনায় হাছান মাহমুদসহ ৩৮৬ জনের বিরুদ্ধে মামলা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, চসিক মেয়র রেজাউল করিমসহ ৩৮৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ওসিকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন। সোমবার চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাদী হয়ে মামলাটি করেন উত্তর জেলা যুবদলের দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন।

মামলায় অন্য আসামিরা হলেন, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, রাঙ্গুনিয়া রাজানগর ইউপি চেয়ারম্যান শামসুল আলম তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তৈয়ব ও হাছান মাহমুদের ভাই খালেদ মাহমুদ।

মামলার আবেদনে উল্লেখ করা হয়, ২০১৭ সালের ১৮ জুন রাঙামাটিতে পাহাড়ধসের ঘটনা সরেজমিন পরিদর্শন করতে মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল রাঙ্গুনিয়ার কাপ্তাই হয়ে রাঙামাটি যাওয়ার জন্য রওনা হয়। পথিমধ্যে রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালানো হয়। এতে আহত হন মির্জা ফখরুল ইসলাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমসহ নেতাকর্মীরা। পরে হামলার শিকার বিএনপির প্রতিনিধিদল রাঙামাটি না গিয়ে চট্টগ্রাম শহরে ফিরে আসে।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট এনামুল হক জানান, মামলাটি আদালত আমলে নিয়েছেন। মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ছাড়াও রয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম, হাছান মাহমুদের ভাই খালেদ মাহমুদসহ ৮৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ওসিকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর