ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সাবেক এমপি ফজলে করিম ও নদভীর বিরুদ্ধে মামলা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
আবু রেজা নেজামুদ্দীন নদভী ও এবিএম ফজলে করিম চৌধুরী

চট্টগ্রামের রাউজানের সাবেক এমপি এবিএম ফজলে করিম চৌধুরী ও সাতকানিয়া-লোহাগাড়ার সাবেক এমপি আবু রেজা নেজামুদ্দীন নদভীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার ও রবিবার পৃথক এ দুইটি মামলার আবেদন করা হয়। আদালত মামলা দুটি আমলে নিয়ে নেজামুদ্দীন নদভীর মামলাটি লোহাগাড়া থানার ওসিকে এফআইআর হিসেবে গণ্য করার নির্দেশ দেন এবং ফজলে করিমের মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

জানা যায়, রবিবার চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মো. জাহেদ নামে এক ব্যক্তি সাবেক এমপি আবু রেজা নেজামুদ্দীন নদভীসহ ৭৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলায় তাদের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে মিছিলে গুলি করে হত্যাচেষ্টা, ভাঙচুর ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের অভিযোগ আনা হয়।

অন্যদিকে রাউজানের সাবেক এমপি ফজলে করিম চৌধুরীর বিরুদ্ধে উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. সিরাজদৌল্লাহকে অপহরণের পর মুক্তিপণ আদায় করে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে মোট ২৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। এবিএম ফজলে করিম চৌধুরীকে প্রধান আসামি করে অজ্ঞাতনামা ৫-৬ জনকে আসামি করা হয়। আসামিরা সবাই রাউজান উপজেলার বাসিন্দা। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট সোহাইল লুৎফুল হাসনাত বলেন, সাবেক চেয়ারম্যান সিরাজদৌল্লাহকে অপহরণ করে মুক্তিপণ আদায়ে অভিযোগে একটি মামলা হয়েছে। মামলায় রাউজানের সাবেক এমপি ফজলে করিমসহ ২৭ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। আদালত মামলার আবেদন আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর