ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ঘুষ লেনদেনের অভিযোগে চসিকের হিসাবরক্ষক বরখাস্ত
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
সংগৃহীত ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) হিসাব রক্ষক মাসুদুল করিমকে ঠিকাদারদের চেক প্রদানের সময় ঘুষ লেনদেনের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়। চসিক গতকাল এ সিদ্ধান্ত নেয়।

চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনকে আহ্বায়ক, নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতি সর্ববিদ্যাকে সদস্য ও জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমদকে সদস্য সচিব করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম বলেন, হিসাব বিভাগের হিসাবরক্ষক মাসুদুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে ঘুষ নেওয়ার বিষয়টি প্রকাশিত হয়। অভিযোগের প্রেক্ষিতে মাসুদকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সঙ্গে অভিযোগ তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন চসিক সচিব বরাবর প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

জানা যায়, নিজ অফিসেই বসে চেক ডেলিভারি দেওয়ার সময় ঠিকাদারদের কাছ থেকে প্রকাশ্যে টাকা নেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে দেখা গেছে, কয়েকজন ঠিকাদার তাদের চেক নিতে  হিসাবরক্ষক মাসুদুল ইসলামের রুমে আসেন। চেক দেওয়ার সময় প্রকাশ্যে ঘুষ নেন তিনি। একজন থেকে ৫০০ টাকা আরেকজন থেকে ১ হাজার টাকা নেন।  

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর