ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী মিজান গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রতীকী ছবি

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে নগরের বহদ্দারহাট এলাকায় গত ১৮ জুলাই ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণে অভিযুক্ত ও কিশোর গ্যাং লিডার মো. মিজানকে ইয়াবাসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মো. মিজান (৩৩) নগরের বায়েজিদ বোস্তামী থানার ওয়াজেদিয়া আলী চেয়ারম্যানের বাড়ির মো. জামাল উদ্দিনের ছেলে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. শরীফ-উল-আলম জানান, বায়েজিদ বোস্তামি থানার হরিপুর ব্রাহ্মণপাড়া আবুল কালামের কলোনীর ভাড়া ঘরে বিপুল পরিমাণ ইয়াবা বিক্রির জন্য মজুদ করেছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় মিজানের বসতঘরের ভেতরে টয়লেটের উপরে বাঁশের তৈরি মাচা থেকে ১ হাজার ২০০ পিস ইয়াবা ও একটি টিপ চাকু উদ্ধার করা হয়।

তিনি জানান, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নগরের বহদ্দারহাট কাঁচাবাজারে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ করেন মিজান। তার অস্ত্রসহ মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তখন ভাইরাল হয়। আন্দোলন চলাকালীন হওয়া নগরের চান্দগাঁও ও পাঁচলাইশ থানার নাশকতার মামলায় সরাসরি সম্পৃক্ত ছিল বলে জানা যায়।

মিজানের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, অপহরণ ও ডাকাতিসহ ৭টি মামলা রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নগরের বায়েজিদ বোস্তামী থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর