ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে যুবকের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
প্রতীকী ছবি

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে আবুল হোসাইন নামের ৩৭ বছর বয়সী এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তাছাড়া শনিবার একদিনে ৭২ জন ডেঙ্গু আক্রান্ত হয়। রবিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। মারা যাওয়া রোগীর মৃত্যুর কারণ উল্লেখ করা হয় ‘অ্যাকিউট রেসপিরেটরি ডিসট্রেস সিনড্রোম ও ডেঙ্গু শক সিনড্রোম’।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত শনিবার ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হন ৭২ জন। এর মধ্যে ৪৭ জন নগরের সরকারি হাসপাতালে ভর্তি হন এবং ২৫ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে চলতি সেপ্টেম্বর মাসে  ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫৩ জন। চমেক হাসপাতালে মারা যাওয়া আবুল হোসাইন গত ১০ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হন এবং ২১ সেপ্টেম্বর ভোরে মারা যান। তিনি নোয়াখালীর সেনবাগের বাসিন্দা। এ নিয়ে চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়। এর মধ্যে সেপ্টেম্বরে মারা গেছে ৮ জন। 

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত হচ্ছে। তাই সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে।

 বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর