ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

'মব জাস্টিসে জড়িতদের ছাড় দেয়া হবে না'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

মব জাস্টিসে জড়িদের কাউকে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বাংলাদেশ পুলিশের আইজিপি মো. ময়নুল ইসলাম। শনিবার সিএমপি সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিভাগের সকল পুলিশ সুপার ও সিএমপির ডিসির সাথে বিশেষ পুলিশের কল্যাণ সভা শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাবি এবং চট্টগ্রামের মব জাস্টিসের শিকার হয়েছেন তিন জন। এ ঘটনার সাথে জড়িতদের প্রায় সকলকে গ্রেফতারের আওতায় আনা হয়েছে। বাকিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। মব জাস্টিস নিয়ে আমাদের অবস্থান খুবই কঠোর। এ ধরণের ঘটনায় যেই জড়িত থাকুক, কাউকে ছাড় দেয়া হবে না।

এরআগে আইজিপি ময়নুল ইসলাম চট্টগ্রাম বিভাগ ও সিএমপির উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বিশেষ পুলিশের কল্যাণ সভা করেন। এসময় পুলিশ সদস্যদের নানান সমস্যা ও অভিযোগ শুনেন। পরে তা সমাধানের আশ্বাস দেন। অনুষ্ঠানে র‌্যাব মহাপরিচালক একেএম শহিদুর রহমান ছাড়াও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের বিরুদ্ধে ঢালাও মামলার বিষয়ে আইপিজি’র দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন- বিভিন্ন মামলায় নিরীহ-নিরাপরাদ সাংবাদিক, পুলিশ ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে আসামী করা হচ্ছে তা আমাদের দৃষ্টিতেও ধরা পড়েছে। যারা মামলার বাদি হচ্ছেন তাদের প্রতি আমরা বার বার বলে আসছি যারা ঘটনার সাথে জড়িত শুধু তাদেরই আসামী করতে। এতে মামলার তদন্ত সহজ হয়। মামলা হলেই যে গ্রেফতার হবে- এমনটা নয়। প্রতিটা মামলা বিশ্লেষণ করা হচ্ছে। যাছাই-বাছাই শেষে নিরীহ এবং নিরাপরাদদের মামলা থেকে বের করে দেয়া হবে। কাজেই নিরীহ এবং নিরাপদ যারা মামলার আসামী হয়েছেন তাদের চিন্তার কোন কারণ নেই।

তিনি বলেন, বর্তমানে আমাদের অস্ত্র উদ্ধার অভিযান চলামান রয়েছে। ছাত্র-জনতার বিপ্লবের পর বিভিন্ন থানা, জেলখানা এবং গণভবন থেকে লুঠ হওয়া অস্ত্রের ৭৫ শতাংশ উদ্ধার করা হয়েছে। বাকিগুলোও দ্রুত উদ্ধার করা হবে। এছাড়া সরকারের নির্ধারিত সময়ের মধ্যে লাইসেন্স করা যে সব অস্ত্র জমা না দেয়ার কারণে অবৈধ হয়েছে এবং বিভিন্ন ব্যক্তির কাছে থাকা অবৈধ অস্ত্রগুলো উদ্ধার করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর