ঢাকা, শনিবার, ৫ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

সাবেক ভূমিমন্ত্রীসহ ১৫ জনের বিরুদ্ধে অপহরণ মামলা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। ফাইল ছবি

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদসহ ১৫ জনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার চট্টগ্রামের আনোয়ারা থানায় এ মামলা করা হয়। মামলাটি দায়ের করেন আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া দুধকুমড়া ৫ নং ওয়ার্ডের সৈয়দ নুরের ছেলে এরশাদ খান নাবিল।

আনোয়ারা থানার ওসি মনির হোসেন বলেন, সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদসহ ১৫ জনের বিরুদ্ধে শুক্রবার সকালে মামলা হয়েছে। এতে আরও অজ্ঞাত পাঁচ থেকে ছয়জনকে আসামি করা হয়েছে।

মামলার বাকি আসামিরা হলেন ভূমিমন্ত্রীর সহকারী সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, উপজেলা আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, এসএম আলমগীর চৌধুরী, কলিম উদ্দিন, অনুপম চক্রবর্তী, ছগির আহম্মদ আজাদ, আইয়ূব আলী, আমিন শরীফ, আবদুল আজিজ, রবিউল হায়দার রুবেল, মো. ইদ্রিস, আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, অসীম কুমার দেব ও আজিজুল হক বাবুল। এছাড়া মামলায় অজ্ঞাত পাঁচ থেকে ছয়জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বাদী নিজেকে ঠিকাদার উল্লেখ করেন। এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ৭ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম শহরে যাওয়ার জন্য চাতরী মসজিদের সামনে সড়কের ওপর গাড়ির জন্য অপেক্ষা করছিলেন এরশাদ খান নাবিল। তখন ২ নম্বর থেকে ১৫ নম্বর অভিযুক্তরা ধূসর রঙের প্রাইভেটকার এবং সাদা রঙের মাইক্রোবাসে পাঁচ থেকে ছয়জন দেশীয় অস্ত্র নিয়ে তাকে ঘেরাও করেন। টেনে-হিঁচড়ে গাড়িতে তুলে খুন করার উদ্দেশ্যে চট্টগ্রাম শহরের দিকে নিয়ে যান। পরে অজ্ঞাত স্থানে নিয়ে একটি ঘরে আটক করে মারধর এবং মুক্তিপণ হিসেবে ১৫ লাখ টাকা দাবি করেন। পরে ১০ লাখ টাকা মুক্তিপণ দিয়ে তিনি ফিরে আসেন।

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর