ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এখন যারা রাষ্ট্রপ্রধান হন, ক্ষমতায় টিকে থাকতে চান : মির্জা ফখরুল
অনলাইন ডেস্ক
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

এখন যারা রাষ্ট্রপ্রধান হন, বেশিরভাগই ক্ষমতায় টিকে থাকতে চান বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই পৃথিবীতে এখন কোনো আদর্শ নেই, কোনো রকমের সততা নেই, কোনো মূল্যবোধ নেই। সময়টাকে এ জন্য নষ্ট সময় বলা হয়। 

আজ মঙ্গলবার বিকেলে জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রাজনীতিতে নীতিকথা নির্বাসিত হয়ে গেছে বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের সবচেয়ে বড় প্রবক্তা আমেরিকা, সেখানে কিছুদিন আগে দেখলেন নির্বাচন হলো, ট্রাম্প কি চেষ্টাটাই না করলেন টিকে থাকার জন্য। যত রকম চেষ্টা আছে, নির্বাচন কমিশনকে নিয়ন্ত্রণ করে, একদম শেষে ক্যাপিটল হাউসে মানুষ ঢুকিয়ে দিল। শত শত হাজার হাজার মানুষ, যা আমেরিকার ইতিহাসে নেই। 

তিনি বলেন, আজকে ৪০ বছর পরে আমরা প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে স্মরণ করছি। প্রয়োজনটা কেন? প্রয়োজন হলো এজন্য যে, এই মানুষটাকে বারবারই স্মরণ করতে হবে। তার যে কথা আমরা বলি, তিনি আমাদের নেতা, তিনি আমাদের আদর্শ, তিনি আমাদের পথ দেখিয়েছেন। কিন্তু সেই পথটায় আমরা এখন চলছি না।

আলোচনা সভায় ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মুনসী বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম নকীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার 



এই পাতার আরো খবর