ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

মগবাজারে বিস্ফোরণ: জেনে নিন ভয়াবহতার সংক্ষিপ্ত বিবরণ
অনলাইন ডেস্ক

রাজধানীর মগবাজারে একটি ভবনে বিস্ফোরণে অন্তত সাতজন নিহত হয়েছে। ওই ঘটনায় শতাধিক মানুষ আহত হয়েছে বলে জানা গেছে এবং গুরুতর আহত ৬৬ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার সকালে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের কর্মকর্তা মো. রায়হান এ তথ্য জানিয়েছেন।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ধারণা করছেন, ভবনের কোথাও গ্যাস জমে এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে বিস্ফোরণের কারণ অনুসন্ধানের জন্য চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

যে ভবনে বিস্ফোরণ হয়েছে, মৌচাক-মগবাজার সড়কের ৭৯ আউটার সার্কুলার রোডের সেই তিনতলা পুরনো ভবনটি আংশিক ধসে পড়েছে। সেই সঙ্গে আশেপাশের অন্তত এক ডজন ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোমবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ভবনের সামনের এলাকাটি পুলিশ ঘিরে রেখেছে।

ভবনের নিচতলায় একটি খাবারের দোকান ও একটি মাংস বিক্রেতা প্রতিষ্ঠানের দোকান ছিল, যার অস্তিত্ব বোঝার কোনও উপায় নেই। উপরে ইলেকট্রনিক পণ্য বিক্রির একটি শো-রুম ছিল, সেটির বিভিন্ন ইলেকট্রনিক পণ্য এলোমেলোভাবে পড়ে রয়েছে। ভবনটি অনেকগুলো পিলার ভেঙে উপরের তলাগুলো ধসে পড়েছে।

এই ভবনের ঠিক ওপর পাশে লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের একটি শো-রুম রয়েছে। সেটির এবং আশেপাশের সবগুলো ভবনের সব কাঁচ ভেঙে রাস্তায় পড়ে রয়েছে।

সেটির ঠিক সামনেই একটি বাস রয়েছে, যার সবগুলো কাঁচ ভেঙে গেছে, গাড়িটিও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আশেপাশের সব ভবনের, রাস্তার উল্টো পাশের ভবনের কাঁচ ভেঙে গেছে। বাসগুলোর ভেতরে ও বাইরে রয়েছে রক্তের দাগ।

এমনকি রাস্তার উল্টো পাশে কয়েকশ’ গজ দূরের একটি বাসের সবগুলো কাঁচ ভেঙে পড়ে রয়েছে। সূত্র: বিবিসি বাংলা

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর