ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অস্টিওআর্থ্রাইটিস ও অস্টিওপোরোসিস ক্লিনিক
নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অস্টিওআর্থ্রাইটিস ও অস্টিওপোরোসিস ক্লিনিক উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে বহির্বিভাগ-১ এর চারতলায় ৪০৯ ও ৪১০ নং কক্ষে এ ক্লিনিক স্থাপন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা মো শারফুদ্দিন আহমেদ বলেছেন, গড় আয়ু বৃদ্ধির কারণে বয়স্ক মানুষের সংখ্যা বেড়েছে। বয়স্ক মানুষের অধিকাংশই নীরব ঘাতক হাড়ের ক্ষয়রোগে ভুগছেন। অনেকে বুঝতেই পারেন না যে তারা হাড়ের ক্ষয় রোগে ভুগছেন। পুরুষের তুলনায় মহিলারা হাড়ের ক্ষয় রোগে বেশি ভোগেন, কারো কারো কোমরের হাড় ভেঙ্গে যায়। অস্টিওআর্থ্রাইটিস ও অস্টিওপোরোসিস ক্লিনিকে বিশেষজ্ঞ রিউমাটোলজিস্ট চিকিৎসকবৃন্দ হাড়ের ক্ষয়ে ভোগা রোগীদের উন্নত ও সর্বাধুনিক চিকিৎসাসেবা প্রদান করা হবে। এর মাধ্যমে রোগীদের সেবা কার্যক্রম আরও বৃদ্ধি পাবে।

উপাচার্য বলেন, কোভিড-১৯ জনিত সকল পরিস্থিতি মোকাবিলা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রাখা হবে। সাথে সাথে শিক্ষা ও গবেষণা কার্যক্রমও এগিয়ে নেওয়া হবে।  গবেষণা কার্যক্রমকে আরও উৎসাহিত করতে উন্নত গবেষণা ও থিসিসের জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুরস্কারের ব্যবস্থা করা হবে। 

রিউমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. নজরুল ইসলামের  সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক ডা. মো. আবু শাহীনের সঞ্চালনায় ক্লিনিক উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. মিনহাজ রহিম চৌধুরী, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. মো. নাজমুল করিম মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর