ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরেণ্য চিকিৎসক সিরাজুল ইসলাম আর নেই
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
ডা. সিরাজুল ইসলাম।

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের অ্যানাটমি বিভাগের সাবেক সহকারী অধ্যাপক ও অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন ডা. সিরাজুল ইসলাম ইন্তেকাল করেছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি এক ছেলে এবং এক মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শের-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের কেবিনে চিকিৎসাধীন অবস্থায় ডা. সিরাজুল ইসলামের মৃত্যু হয়।

মরহুমের একমাত্র ছেলে ডা. আদনানুল ইসলাম জানান, গত ২৭ জুলাই জ্বর এবং শ্বাসকষ্ট হওয়ায় তার বাবাকে শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে তার অবস্থার আরও অবনতি হতে থাকে। চিকিৎসাধীন অবস্থায় রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

ডা. সিরাজুল ইসলাম শের-ই বাংলা মেডিকেল কলেজের অ্যানাটমি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। তার এক ছেলে এবং এক মেয়ে রয়েছে। মেয়ে পরিবারসহ থাকেন আমেরিকায়। সিরাজুল ইসলাম প্রতিষ্ঠিত ডা. খাদেম হোসেন ক্লিনিক পরিচালনা করছেন তার একমাত্র ছেলে ডা. আদনানুল ইসলাম। আদনানের স্ত্রী ও ছেলে থাকেন আমেরিকায়। সিরাজুল ইসলামের স্ত্রী ডা. জিন্নাত ছিলেন পাকিস্তানী বংশোদ্ভুত। অনেক বছর আগে ইন্তেকাল করেন তিনি।

বাদ জুমা নগরীর আঞ্জুমান-ই হেমায়েত-ই ইসলাম ময়দানে নামাজে জানাজা শেষে তার মরদেহ গোরস্থানে দাফনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম।

এদিকে, নগরীর সর্বজন শ্রদ্ধেয় ডা. সিরাজুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন নগরীর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর