ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্যান্সার আক্রান্ত রোগীর পাশে লিপি ওসমান
নারায়ণগঞ্জ প্রতিনিধি

ক্যান্সার আক্রান্ত জহিরুল ইসলাম নামের এক যুবকের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ইসলাম লিপি। 

জহিরুল দীর্ঘদিন রেক্টামের ডিজিজে ভুগছিলেন। কিন্তু সেভাবে বুঝতে পারেননি, অবশেষে রেক্টাম ক্যান্সার ধরা পড়ে। 

বর্তমানে মহাখালী ক্যানসার হাসপাতালে ডা. লায়লা শিরিনের অধীনে চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে ভর্তি আছেন হাসপাতালের ৬ষ্ঠ তলায় (লিফটের ৫) রেডিও অনকোলজি বিভাগের ৪ নম্বর পুরুষ ওয়ার্ডের ৪৮ নম্বর বেডে। 

জহুরুলের ক্যানসার বর্তমানে দ্বিতীয় স্টেজে রয়েছে। ক্যানসার যাতে দ্রুত ছড়াতে না পারে তাই ডাক্তার ৪টি কেমোথেরাপি দেওয়ার পর প্রায় ২৭ টি রেডিও থেরাপি দিতে চেয়েছেন। এরপর রোগীর কন্ডিশন বুঝে ক্যানসার আক্রান্ত জায়গাটিতে সার্জারী করবেন। একটি কেমোথেরাপি দিতে খরচ  হবে ৩৫০০০ টাকা করে। লিপি ওসমান এই চারটি  থেরাপি নগদ টাকা প্রদান করেছেন। এছাড়া প্রতিবার কেমোথেরাপি দেওয়ার পর এমআরআই সহ ৬টি ব্লাডের টেস্ট করাতে হবে। এই টেস্টগুলি করাতে প্রয়োজন হয় ২২০০০ টাকা। এছাড়া কেমোথেরাপির পর একটি খুবই পাওয়ারফুল ওষুধ প্রতিদিন ৫টি করে দুই সপ্তাহে ৭০ পিছ খেতে হয়। এই প্রতিটা ওষুধের দাম ৫২০ টাকা করে। প্রতিটা কেমোর পরে এই ওষুধ খেতে প্রয়োজন হচ্ছে ৩৬৪০০ টাকা। এরপর ২৭ টি রেডিওথেরাপি দিতে ও টেস্ট করাতে খরচ হবে প্রায় ৫০ হাজার টাকা। 

সবশেষে সার্জারী করাতে প্রয়োজন হবে দেড় লক্ষ টাকার মত। সব মিলিয়ে আরো ৫ লাখ টাকা প্রয়োজন। মুঠোফোনে জহিরুল  ইসলাম নিজের এবং লিপি ওসমানের জন্য দােয়া চেয়েছেন।

এ বিষয়ে লিপি ওসমান জানান, আরো অনেক টাকা দরকার জহিরুলের পরিপূর্ণ চিকিৎসা করাতে। আমি যা চেষ্টা করেছি তা প্রচারের জন্য না, কেউ যদি আমার সহযোগীতার বিষয়টি দেখে অনুপ্রাণিত হয় সেটাই উদ্দেশ্য। লিপি ওসমান সবাইকে সহযোগীতার হাত বাড়াতে অনুরোধ করেছেন। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর