ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উন্মুক্ত ইফতারি ও রাস্তায় খোলা খাবার বিক্রি করায় ক্যাবের ক্ষোভ
প্রেস বিজ্ঞপ্তি

রমজানের আগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ঘোষণা করেছিল চট্টগ্রামে রাস্তায় ও উন্মুক্ত স্থানে ইফতারি বিক্রি বন্ধ করা হবে। ঠিক একইভাবে রমজান উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় ক্যাবের পক্ষ থেকে উন্মুক্ত স্থানে ইফতারি ও খোলা খাবার বিক্রি বন্ধে সুপারিশ করা হয়েছিল।

কিন্তু রমজান শুরু হয়ে এক তৃতীয়াংশ অতিক্রান্ত হতে চললো, তারপরও উন্মুক্ত ইফতার ও খোলা খাবার বিক্রি বন্ধ হয়নি। রাস্তা-ঘাটে অতিরিক্ত খোঁড়াখুঁড়ি, নির্মাণ কাজ চলমান থাকায়, সিটি করপোরেশনের নালার ময়লাগুলো তুলে শুকানোর কারণে এক পর্যায়ে এগুলো আবার ধুলাবালিতে পরিণত হয়ে চট্টগ্রামের বাতাস-আবহাওয়া দূষিত হচ্ছে। আর এ বিষাক্ত ধূলিকণা উন্মুক্ত খাবারে গিয়ে নানা জীবাণু অনুজীবে পরিণত হয়ে মানুষের খাবারকে বিষাক্ত করছে। যার কারণে ঢাকার মতো চট্টগ্রাম নগরীতে ডায়রিয়া, জন্ডিস, পেটের পীড়াসহ নানা রোগে আক্রান্ত হওয়ার খবর পত্রিকায় প্রকাশিত হচ্ছে।

এ অবস্থায় রমজানে রাস্তায় ও উন্মুক্ত স্থানে ইফতারি বিক্রি বন্ধ করা, ধুলাবালির প্রকোপ বন্ধে রাস্তায় পানি ছিটানোর দাবি জানিয়েছেন দেশের ক্রেতা-ভোক্তাদের স্বার্থ সংরক্ষণকারী জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটি।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ক্যাবের কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু ও সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান প্রমুখ উপরোক্ত দাবি জানান।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর