ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঢাকা-বরিশাল রুটে ঈদের আগাম টিকেট বিক্রি শুরু
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ঢাকা-বরিশাল নৌপথে লঞ্চে কেবিনের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে। ঝামেলা ছাড়াই ঈদ যাত্রার টিকেট পেয়ে খুশী যাত্রীরা। এদিকে লঞ্চ কর্তৃপক্ষ বলছে, মজুদ থাকা পর্যন্ত টিকেট পাবেন যাত্রীরা। ঈদের ঘরমুখো যাত্রীদের সুবিধার্থে পন্টুন মেরামতসহ সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল নদী বন্দর কর্মকর্তা। 

ঢাকা-বরিশাল নৌ পথে স্বাভাবিক সময়ে কেবিনের টিকেট যেন সোনার হরিণ। ঈদ বা যে কোন উৎসবে এই চাহিদা বেড়ে যায় আরও। এ অবস্থায় টিকেট প্রাপ্তিতে শৃঙ্খলা ফেরাতে ঈদের আগে আগাম টিকেট বুকিংয়ের ব্যবস্থা নিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে টিকেট ছেড়েছেন তারা। এখন বিক্রি হচ্ছে ঈদের আগের টিকেট। কোনো ঝামেলা ছাড়া ঈদের টিকিট হাতে পেয়ে খুশী যাত্রীরা। তবে কেউ কেউ টিকেট সংকটের কথা বলেছেন। 

বরিশাল-ঢাকা রুটের সুন্দরবন নেভিগেশনের কাউন্টার ম্যানেজার মো. জাকির হোসেন জানান, শৃঙ্খলা রক্ষার জন্যই বুকিং স্লিপ নিয়ে আগাম টিকেট বিক্রি করেছেন তারা। মজুদ থাকা পর্যন্ত টিকেট পাবেন যাত্রীরা। প্রয়োজনের তুলনায় কেবিনের সংখ্যা কম হওয়ায় কিছু অভাব-অভিযোগ থাকতে পারে বলে তিনি জানান। 

ঢাকা-বরিশাল রুটের লঞ্চে শুধুমাত্র কেবিনের টিকিট আগাম বুকিং দেয়া যায়। দ্বিতীয় ও তৃতীয় (ডেক) শ্রেণীর টিকেট ভ্রমণের সময় লঞ্চে পাওয়া যায়। এই রুটে মোট ২২টি লঞ্চ চলাচল করে। এমভি সুন্দরবন নেভিগেশনের পরিচালক মো. আকতার হোসেন আকেজ বলেন, এবার ঈদে লম্বা ছুটি। এক সাথে যাত্রীদের চাপ পড়বে না। এ কারণে এবার ঈদে লঞ্চে ডবল (স্পেশাল) ট্রিপ চালানোর প্রয়োজন নাও হতে পারে। 

এদিকে ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ ভোগান্তি লাঘবে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল নদী বন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ঈদ উপলক্ষে পন্টুন মেরামত করা হয়েছে। এছাড়া যাত্রীদের সার্বিক নিরাপত্তায় নেয়া হয়েছে নানা ব্যবস্থা। 

বরিশাল-ঢাকা রুটে চলাচল করে দেশের সর্বাধুনিক বিলাসবহুল ২২টি লঞ্চ এবং সরকারি একাধিক স্টিমার। এছাড়া ঢাকা থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটে চলাচল করে ২ শতাধিক যাত্রীবাহী লঞ্চ।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর