ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঢাকা শহর অচল করে দেওয়ার হুমকি দিলেন শিক্ষার্থীরা
অনলাইন ডেস্ক

নিউমার্কেট এলাকার ব্যবসায়ীদের সাথে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা পুরো ঢাকা শহর অচল করে দেওয়ার হুমকি দিয়েছেন। আজ মঙ্গলবার কবি নজরুল সরকারি কলেজের মূল ফটকে এক মানববন্ধন থেকে শিক্ষার্থীরা এই ঘোষণা দেন। 

মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত এই মানববন্ধন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের মারধরের ঘটনার সুষ্ঠু বিচারও দাবি করা হয় শিক্ষার্থীদের তরফে। এরপর কবি নজরুল কলেজের মূল ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।  

বিক্ষোভ মিছিল শেষে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী বলেন, ঢাকা কলেজে শিক্ষার্থীদের ওপর হামলা করেছে নিউমার্কেটের ব্যবসায়ীরা। তাদের সাহস হয় কীভাবে সাধারণ শিক্ষার্থীদের গায়ে হাত তোলার। পাশাপাশি পুলিশও রাবার বুলেট ও টিয়ারসেল ছুঁড়েছে। আমরা শিক্ষার্থীদের ওপর এমন বর্বর হামলার প্রতিবাদ জানাই। দ্রুত বিচার না হলে আমরা সাত কলেজ পুরো ঢাকা শহর অচল করে দেব।

ইংরেজি বিভাগের আরেক শিক্ষার্থী বলেন, ব্যবসায়ীরা ও পুলিশ মিলে শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। আমরা এই হামলার বিচার চাই। দ্রুত বিচার না হলে আমরা আরও কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর