ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিআরপিকে ১৫ বিঘা জমির কাগজপত্র হস্তান্তর করলেন রাসিক মেয়র
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র সিআরপির আদলে রাজশাহীতে একটি কেন্দ্র গড়ে তোলার জন্য ১৫ বিঘা জমি দান করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও তার পরিবার। সেই দান করা জমির কাগজপত্র হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নগর ভবনে মেয়র দফতর কক্ষে সিআরপি কর্মকর্তাদের কাছে কাগজপত্র হস্তান্তর করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

কাটাখালি পৌরসভার কাপাসিয়ায় ১৫ বিঘা জমিটির উপর গড়ে উঠবে সিআরপি রাজশাহী শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান সেন্টার। এখানে প্রতি বছর ৫ হাজার মানুষ স্ট্রোকের চিকিৎসা ও অন্যান্য শারীরিক প্রতিবন্ধকতার চিকিৎসা পাবেন। এছাড়া স্পাইনাল কর্ড ইনজুরি, কৃত্রিম অঙ্গ প্রত্যঙ্গ তৈরি, ফিজিওথেরাপিস্ট, অকুপেশনাল থেরাপিস্ট, স্পিচ অ্যান্ড ল্যাঙ্গুয়েজ থেরাপিস্ট সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে শিক্ষা নিতে পারবেন শিক্ষার্থীরা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, দীর্ঘ ১৫ বছর আগে থেকে আমি ও আমার স্ত্রী শাহীন আকতার রেনী পক্ষাঘাতগ্রস্ত, পঙ্গু ও প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করছি। এ সংক্রান্ত কয়েকটি সংগঠনের সঙ্গে জড়িত থেকেও কাজ করেছি। তখন থেকে মনে হতো, তাদের জন্য স্থায়ীভাবে যদি কিছু করতে পারতাম। সেই চিন্তা থেকে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র গড়ে তুলতে ১৫ বিঘা জমি সিআরপিকে প্রদান করেছি।

জমির কাগজপত্র হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সিআরপির চীফ অব এডমিন শাহ আতাউর রহমান, বাংলাদেশ হেলথ প্রফেশন ইন্সটিটিউটের অধ্যক্ষ ডা. ওমর আলী সরকার, সিআরপি রাজশাহীর কেন্দ্র ব্যবস্থাপক সোমা বেগম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর