ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রংপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা এবং বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।  

আজ রবিবার রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. আসিব আহসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভুঞা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ, সদ্য পদোন্নতি প্রাপ্ত ডিআইজি শাহ মিজান সাফিউর রহমান ও রংপুর জেলার পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী। 

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন রংপুর বিভাগের পরিবেশ অধিদপ্তরের পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন। অনুষ্ঠানে নগরীর বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে ৭টি ইভেন্টে ২১ জনকে পুরস্কৃত করা হয়। এছাড়াও র‌্যালিতে অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণে উৎসাহিত করার জন্য বনজ, ফলজ এবং ঔষধি চারা বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. আতিউর রহমান।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর