ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নিখোঁজের পরদিন নদী থেকে মাছ ব্যবসায়ীর মরদেহ উদ্ধার
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার বারনই নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া রূপ কুমার হালদারের (৩৮) মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার সকাল ৮টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর থেকে যাওয়া একটি ডুবুরি দল তার মরদেহ উদ্ধার করে। পরে পুলিশের কাছে হস্তান্তর করে। সুরতহাল প্রতিবেদন শেষে পুলিশ নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে। এ ঘটনায় বাগমারা থানায় মামলা হবে বলেও জানিয়েছে পুলিশ। 

নিহত রূপ কুমার হালদার রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার হরিপালা জেলেপড়া গ্রামের মৃত নিয়ন হালদারের ছেলে। তিনি পেশায় মাছ ব্যবসায়ী ছিলেন। গতকাল শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে বারনই নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হন। এরপর জাল নামিয়ে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর থেকে যাওয়া চার সদস্যের ডুবুরি দলের টিম লিডার সাব অফিসার মো. নুরুন্নবী জানান, তারা গতকাল শনিবার রাতে ওই ব্যক্তির ডুবে যাওয়ার খবর পান। এরপর রবিবার ভোর ৫টায় তারা বাগমারার উদ্দেশ্যে রওনা দেন। ভোর সাড়ে ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত তারা বরনই নদীতে তল্লাশি চালান। চার সদস্যের ডুবুরি দল প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে নদীর তলদেশ থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করেন। পরে ডুবে যাওয়া ওই ব্যক্তির মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মো. নুরুন্নবী বলেন, শনিবার বিকালে গ্রামের এক মৃত ব্যক্তির সৎকারের অংশ নিয়ে রূপ কুমার হালদার নদীতে গোসল করতে নামেন। ওই সময় তিনি মদ্যপ অবস্থায় ছিলেন। যে কারণে নদীতে নেমে তিনি তলিয়ে যান। সাঁতার কাটতে জানলেও তিনি আর পাড়ে উঠে আসতে পারেননি। যে কারণে নদীতে ডুবেই তার মৃত্যু হয়।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, রূপ কুমার হালদার পেশায় মাছ ব্যবসায়ী ছিলেন। গতকাল বিকালে নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হন। রবিবার তার মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়ায় তার মরদেহ সৎকারের জন্য পরিবারকে অনুমতি দেওয়া হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর (ইউডি) মামলা হবে।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর