ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শান্তি প্রিয় মানুষকে বিভ্রান্ত করে আন্দোলনের চেষ্টা করছে বিএনপি: আমির হোসেন আমু
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, ‘শান্তি প্রিয় মানুষকে বিভ্রান্ত করার মাধ্যমে বিপথগামী করে আন্দোলন করার চেষ্টা করছে বিএনপিসহ দেশ বিরোধী শক্তিগুলো।’ বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯২ তম জন্মদিন উপলক্ষে গতকাল সকালে ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রবীণ আওয়ামী লীগ নেতা আমু বলেন, শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হওয়ার পেছনে সবচেয়ে বেশি অবদান ছিল ফজিলাতুন নেছা মুজিবের। শত সংকটেও সদা হাস্যোজ্জ্বল মুখেই বঙ্গবন্ধুর পাশে থাকতেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ বাহাউদ্দিন নাছিম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লড়াই-সংগ্রামে তার পাশে বঙ্গমাতা শুধু স্ত্রী হিসেবে নয় একজন সহযোদ্ধা হিসেবে পাশে ছিলেন। তিনি তাঁর পরিবারের সকল সদস্যের দায়িত্বসহ জাতির পিতার প্রাণ প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের দুর্দিনে দায়িত্ব নিয়ে অনুপ্রেরণা দিয়েছেন এবং পরামর্শ ও দিকনির্দেশনা দিয়ে দলকে এগিয়ে নিয়ে গিয়েছেন।’ তিনি বলেন, ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ইতিহাসের পাতায় একজন মহীয়সী নারী। তিনি একজন সাহসী নারী হিসেবে সারা বিশ্বে পরিচিত। তার কর্মময় জীবন, সাহসিকতা, দায়িত্ববোধ, নীতি আদর্শের জন্য স্মরণীয় হয়ে আছেন সকলের কাছে। তার সম্পর্কে আলোচনা করে শেষ করা যাবে না। তিনি ইতিহাসের পাতায় চিরস্মরণীয়।’

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আব্দুল আলিম বেপারি, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আ ফ ম মাহবুবুল হাসান, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুল সহ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ও মহানগর  নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/নাজমুল 



এই পাতার আরো খবর