ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শুধু নিজের জন্য নয়, জোটের জন্য ভোট চাইতে হবে: মেনন
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেছেন, শুধু নিজের জন্য নয়, জোটের জন্য ভোট চাইতে হবে।

শনিবার কেন্দ্রীয় শহিদ মিনারে আওয়ামী নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম শরীক ওয়াকার্স পার্টির ঢাকা বিভাগীয় সম্মেলনে সভাপতির বক্তব্যে এমন কথা বলেন তিনি। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।   সমাবেশে রাশেদ খান মেনন বলেন, সামনে নির্বাচন, সেই নির্বাচনের (জন্য) ইতোমধ্যে আপনারা ভোট চাইছেন। ভোট চান, আপত্তি নাই। কিন্তু সেই ভোট চাইতে হবে কেবলমাত্র নিজেদের জন্য নয়, সেই ভোট চাইতে হবে ১৪ দলের জন্য, সকল অসাম্প্রদায়িক শক্তির জন্য। এই ঐক্যের প্রশ্নটি মিমাংসা হওয়া জরুরি বলে আমি মনে করছি। সাবেক এ মন্ত্রী বলেন, আজকে মিত্রদের ঐক্যের প্রয়োজন। কিন্তু আমরা লক্ষ্য করি, সেই বাঁধন শিথিল থেকে শিথিলতর হয়। মুখে কথা থাকে এক, কাজে সেটা মিলে না। 

তিনি বলেন, বিএনপি জামায়াত দল পাকিয়েছে। তারা বলেছে, এক থাকতে হবে। আমি তাদের বলবো, আপনারা এক থাকুন। কিন্তু আমার দেশের মৌলনীতির দিকে হাত বাড়াবেন, সংবিধান সংশোধনের নামে পঞ্চম সংশোধনীতে ফিরে যেতে চাইবেন, এটা আমরা মেনে নেবো না। অনেক লড়াইয়ের পর এটা আমরা পেয়েছি। 

সমাবেশে ফজলে হোসেন বাদশা বলেন, দেশের রাজনীতিতে বিদেশী শক্তির অনুপ্রবেশ, বিভিন্নভাবে পরামর্শ দেওয়া, বিভিন্ন রাষ্ট্রদূত বাংলাদেশের রাজনীতি নিয়ে কথা বলেন, এই সময় দেখেছিলাম পঁচাত্তরের ১৫ আগস্টের আগে। আবার দেখছি এখন। রাষ্ট্রদূতদের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশের আভ্যন্তরীণ ব্যাপারে নাক গলানো ছেড়ে দিন। নিজের চরকায় তেল দিন। আমেরিকান রাষ্ট্রদূত বেশি কথা বলেন। আগে আয়নায় নিজের চেহারা দেখুন।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর