ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

১৫তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক কার্নিভাল অনুষ্ঠিত
অনলাইন ডেস্ক
১৫তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক কার্নিভাল অনুষ্ঠিত

ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) আয়োজিত ১৫তম এনডিএফ বিডি ন্যাশনাল ডিবেট কার্নিভাল-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গত ২৪ ও ২৫ ফেব্রুয়ারি জাতীয় শিশু একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে এটি।

বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এই আয়োজনে সারা বাংলাদেশ থেকে বিভিন্ন স্কুল-কলেজ, ক্যাডেট কলেজ, মেডিকেল কলেজ, সরকারি বিশ্ববিদ্যালয় ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৭০০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ১৫০০ জন শিক্ষার্থী, বিতার্কিক, মডারেটর ও সংগঠকরা অংশগ্রহণ করেন।

গত ২৪ ফেব্রুয়ারি জাতীয় পতাকা উত্তোলন এবং র‍্যালির মাধ্যমে শুরু হয় ১৫তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক কার্নিভাল-২০২৩। উদ্বোধনী অনুষ্ঠানে এ বছর ঢাকা মেডিকেল কলেজের সাবেক বিতার্কিক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপিকে ‘এনডিএফ বিডি আজীবন সম্মাননা-২০২৩’ প্রদান করে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)। উক্ত আয়োজনে এনডিএফ বিডির পক্ষ থেকে ‘এনডিএফ বিডি আজীবন সম্মাননা-২০২৩’ পুরস্কার প্রদান করেন মিডিয়া ব্যক্তিত্ব ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক এবং এনডিএফ বিডির প্রধান উপদেষ্টা ফরিদুর রেজা সাগর।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিএস ট্যাক্স একাডেমির মহাপরিচালক এবং এনডিএফ বিডির উপদেষ্টা এফ এইচ আরিফ, জিএস শাখাধীন শিক্ষা পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ড. রেজাউল ইসলাম এবং বিকাশের প্রধান নির্বাহী কামাল কাদীর। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনডিএফ বিডির চেয়ারম্যান একেএম শোয়েব।

সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, সরকারের যুগ্ম সচিব ও চ্যাম্পিয়ন বিতার্কিক একেএম সোহেল, সরকারের যুগ্ম সচিব ও এনডিএফ বিডির চেয়ারম্যানের উপদেষ্টা রাজীব কুমার সরকার, এনডিএফ বিডির মহাসচিব আশিকুর রহমান আকাশ ও চিফ কনভেনর ওমর ফারুক সোহান। সমাপনী আয়োজনে সভাপতিত্ব করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ’র (এনডিএফ বিডি) চেয়ারম্যান একেএম শোয়েব।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর