ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মানুষ না বাঁচলে, দেশের উন্নয়ন করে কী হবে : জিএম কাদের
নিজস্ব প্রতিবেদক, রংপুর

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশের মানুষ কষ্টে আছে। সেই কষ্ট লাঘবে রেশনিং কার্ডের মাধ্যমে পণ্য দেয়া দরকার। আমরা হাজার হাজার কোটি টাকার মেগা প্রজেক্ট করতে পারি আর দেশের মানুষকে বাঁচাতে কোন উদ্যোগ নিতে পারবো না, এটা হতে পারে না। কেননা মানুষ না বাঁচলে, দেশের উন্নয়ন করে কী হবে! 

তিনি বলেন, মেগা প্রজেক্ট বন্ধ করে মানুষকে বাঁচানোর চেষ্টা করতে হবে। সরকার এখনই যদি ব্যবস্থা না নেয় সামনের দিকে আরও খারাপ দিন আসতে পারে। 

বুধবার রাত ৮টার দিকে রংপুর ও লালমনিরহাটে তিন দিনের সফরে এসে রংপুর নগরীর স্কাইভিউ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, সরকার অর্থ কষ্টে ভুগছে। সরকারের হাতে টাকা নেই, বিদেশী ডলারও নেই। সরকার যা করছে তাতে আমরা সন্তুষ্ট নই। আমরা দেখছি একটি ট্রাকের পিছনে হাজার হাজার মানুষ ছুটছে, মধ্যবিত্ত ঘরের অনেক ভদ্র মানুষ সেখানে যেতে পারছে না। 

জাতীয় পার্টির চেয়ারম্যান আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন প্রসঙ্গে বলেন, আমরা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি। ৩০০ আসনেই প্রার্থী দেয়া হবে। ইভিএমের নির্বাচন জনগণ ভালোভাবে নেয়নি। আমরাও সেটা সব সময় বলে আসছি, ইভিএমের নির্বাচন সুষ্ঠুভাবে সম্ভব নয়। আমরা চাই একটি অংশগ্রহণমূলক নির্বাচন, ব্যালটের মাধ্যমে স্বচ্ছ নির্বাচন। 

এসময় মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি লোকমান হোসেনসহ জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর