ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

৭৪ সালের অপপ্রচার দেখতে পাচ্ছি : শামীম ওসমান
নারায়ণগঞ্জ প্রতিনিধি
মুজিব শতবর্ষের স্মরণে স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, কিছু বুদ্ধিজীবীদের কাজই হচ্ছে বুদ্ধিদীপ্ত বাংলাদেশকে আটকে দেওয়া। আর এ অগ্রসর ঠেকাতে হলে শেখ হাসিনাকে আটকাতে হবে, তার দলকে আটকাতে হবে। আর এটা করতে কী করতে হবে, মিথ্যা অপপ্রচার ছড়াতে হবে। যার একটা অপপ্রচারের শিকার হচ্ছে এখানে (অনুষ্ঠানে উপস্থিত নারায়ণগঞ্জ মহিলা লীগের সভানেত্রী) মহিলা লীগের সভানেত্রী শিরিন আপা।

শনিবার বিকালে নারায়ণগঞ্জ ক্রিয়েটিভ গ্রাজুয়েট অ্যাসোসিয়েশনের আয়োজনে মুজিব শতবর্ষের স্মরণে স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা মহিলা লীগের সভানেত্রী প্রফেসর ডা. শিরিন বেগম।

শামীম ওসমান বলেন, উনার ( নারায়ণগঞ্জ মহিলা লীগের সভানেত্রী) নাকি মুক্তিযুদ্ধের সনদ বাতিল করে দেয়া হয়েছে। মুক্তিযুদ্ধের সনদ কখন বাতিল করা হয়? যখন কেউ সনদ পায়। উনি তো সনদই পাননি, বাতিল হলো কীভাবে? ধরেন কেউ মেট্রিক পরীক্ষাই দেননি, তাহলে তার সার্টিফিকেট বাতিল হয় কীভাবে? উনি কোর্টে গেছেন এটা উনার ব্যাপার, সেটা ভিন্ন সাবজেক্ট। শিরিন আপার মতো মানুষরা মুক্ত চিন্তায় বিশ্বাস করেন এবং মুক্ত চিন্তা করে সমাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান। তিনি তো মানুষ গড়ার হাতিয়ার। যোগ্যতা না থাকলে কি তোলারাম কলেজ, মহিলা কলেজ, হরগঙ্গা কলেজ, গাজীপুর কলেজের প্রিন্সিপাল হতে পারতেন? তাহলে কাকে খাটো করার চেষ্টা করছেন। উনারা অপপ্রচার করছেন। একই অপপ্রচার দেখেছি ৭৪ সালে। ১৯৭৪ সালের একটি ছবি সবাই দেখেছেন। বাসন্তীকে জাল দিয়ে জড়িয়ে বলেছিল খাদ্য নেই। একটা শাড়ির দাম সেসময় ছিল ৫০ টাকা আর জাল হাজার টাকা। জাতির পিতা যখন তার বাড়িতে গেলেন, তিনি দেখলেন বাসন্তী একজন মানসিক ভারসাম্যহীন মহিলা। সেই সুযোগ নিয়েই সেদিন তার গায়ে জাল জড়িয়ে বলা হয়েছিল খাওয়ার পয়সা নেই।

সামনে দেশে আঘাত আসবে আশঙ্কা করে তিনি বলেন, দেশটাকে একটা আঘাত করা হবে পেছনের দিকে যাওয়ার জন্য। সামনের দিকে নেয়ার জন্য নয়। বাংলাদেশে আগামী ২/৩ মাসের মধ্যে, সর্বোচ্চ জুন থেকে জুলাইয়ের মধ্যে আঘাত আসবে। তারা আবার বাংলাদেশে লাশের রাজত্ব সৃষ্টি করবে, এমনকি তাদের দলের বড় বড় জাতীয় নেতাকে প্রয়োজন হলে তারা হত্যা করবে। এগুলো করে তারা ইস্যু সৃষ্টি করার চেষ্টা করবে। কারণ যেভাবেই হোক তারা নির্বাচন বন্ধ করতে চায়। কারণ তারা পারবে না। শেখ হাসিনার উপর আল্লাহর রহমত আছে, আর তাই ২২ বার হত্যার চেষ্টা করেও তারা কিছু করতে পারেনি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর