ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সায়েন্সল্যাব এলাকার ভবনটিকে ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা
অনলাইন ডেস্ক
ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ইতোমধ্যে ভবনে ব্যানার সাঁটিয়ে দেওয়া হয়েছে

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় গত রবিবার (৫ মার্চ) বিস্ফোরণ ঘটা শিরিন ম্যানশনকে ‘ঝুঁকিপূর্ণ ভবন’ ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসির আঞ্চলিক কমিটি’।

করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনের নেতৃত্বাধীন ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত আঞ্চলিক কমিটি শিরিন ম্যানশনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ইতোমধ্যে সেখানে ব্যানার সাঁটিয়ে দিয়েছে।

আঞ্চলিক কমিটি করপোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসি’র টেকনিক্যাল কমিটিকে এ সংক্রান্ত এক প্রতিবেদন পাঠিয়েছে। টেকনিক্যাল কমিটি এ ভবন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

ঝুঁকিপূর্ণ ঘোষণা করার বিষয়ে করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন বলেন, ‘বিস্ফোরণে ভবনটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেজন্য ঘটনাস্থল পরিদর্শন করে আঞ্চলিক কমিটি ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে এবং ‘ঝুঁকিপূর্ণ ভবন’ চিহ্নিত করে ব্যানার সাঁটিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত টেকনিক্যাল কমিটিকে জানানো হয়েছে। বর্তমানে পুলিশ ও অন্যান্য তদন্তকারী সংস্থা তদন্ত কার্যক্রম ও আলামত সংগ্রহ চলছে। আলামত সংগ্রহ ও তদন্ত কার্যক্রম শেষ হলে ভবনটি নিয়ে করপোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসি’র টেকনিক্যাল কমিটি পরবর্তী সিদ্ধান্ত নেবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

   



এই পাতার আরো খবর