ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিএসটিআইয়ের অভিযানে দুই প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা
অনলাইন ডেস্ক
বিএসটিআইয়ের অভিযানে দুই প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

রাজধানীর বাড্ডা থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই  প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় আপনজন ফুড ফ্যাক্টরি নামে একটি প্রতিষ্ঠানকে বিএসটিআই সিএম লাইসেন্স ছাড়া মানচিহ্ন ব্যবহার এবং মোড়কজাতকরণ সনদ ছাড়া কেক, বিস্কুট উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে ২৫ হাজার টাকা এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুসারে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। আল মোজাদ্দেদ নামে অপর একটি  প্রতিষ্ঠানকে একই অপরাধে বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠান দুটিকে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া, রামপুরা এলাকায় অবস্থিত বেলমন্ট ফেব্রিক্স লিমিটেডকে বিএসটিআই আইন ২০১৮ অনুসারে কাপড়ের রঙের স্থায়িত্বের ওপর বিএসটিআই লাইসেন্স নেওয়ায় ধন্যবাদ জানানো হয়। একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান ইনভেন্টকে কাপড়ের রঙের স্থায়িত্বের ওপর বিএসটিআই লাইসেন্স নেওয়ার বিষয়ে বিএসটিআই অফিসে দ্রুত যোগাযোগ করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে প্রসিকিউটর হিসেবে বিএসটিআইর কর্মকর্তা নোভেরা বিনতে নূর, মো. কামরুল পলাশ উপস্থিত ছিলেন।   

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ    



এই পাতার আরো খবর