ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রসিক কাউন্সিলর শিপলু’র জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ
নিজস্ব প্রতিবেদক, রংপুর
জাকারিয়া আলম শিপলু

রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলু’র জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। লালমনিরহাটের পাটগ্রামের রেজাউল আহমেদ রাজু’র করা চাঁদাবাজির মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

শনিবার দুপুরে রংপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহসানুল হক রানা এ আদেশ দেন।

কাউন্সিলর শিপলুর আইনজীবী মাহমুদুল হাসান সেলিম সাংবাদিকদের জানান, চারটি মামলার ওয়ারেন্টে শুক্রবার পুলিশ কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। এর একটি মামলায় কাউন্সিলর আগে থেকেই জামিনে ছিল, সেই তথ্য পুলিশের কাছে হয়তো ছিল না। দুটি মামলায় কাউন্সিলরকে জড়ানো হয়েছে। সেই দুটি মামলায় জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। তবে চাঁদাবাজির মামলায় চার্জশিট হয়ে জেলা ও দায়রা জজ আদালতে গিয়েছে। এজন্য সেটির শুনানি করা সম্ভব হয়নি। সেই মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে শুক্রবার বিকেল পাঁচটায় জাকারিয়া আলম শিপলুর বিনোদপুরস্থ বাড়ি ঘেরাও করে অভিযান পরিচালনা করে মেট্রোপলিটন পুলিশ। এক পর্যায়ে সেখানে আনা হয় সাঁজোয়া যান। অভিযানের খবর পেয়ে শিপলুর লোকজন বাড়ির সামনে এসে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে অভিযান বাধাগ্রস্ত করার চেষ্টা করে। এ সময় অনেককে মুখে গামছা ও কাপড় বেঁধেও অবস্থান নিতে দেখা যায়। দীর্ঘ সাড়ে ৪ ঘণ্টা পর কাউন্সিলর শিপলুকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর