ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গেন্ডারিয়ায় গ্যাসলাইন মেরামতের সময় বিস্ফোরণ, দগ্ধ ৯
অনলাইন ডেস্ক

রাজধানীর গেন্ডারিয়ার ধূপখোলা বাজার এলাকায় রাস্তার গ্যাসলাইন মেরামতের সময় বিস্ফোরণে নারী-শিশুসহ ৯জন দগ্ধ হয়েছেন।

আজ সোমবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগে নেওয়া হয়।

ঢামেক হাসপাতালে নেওয়া দগ্ধরা হলেন আব্দুর রহিম (৫০) তার মেয়ে মিম আক্তার (২১) ও তার নাতি আলিফ (২)।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, শিশুসহ তিনজন দগ্ধ হয়ে ঢাকা মেডিকেলে এসেছে। হাসপাতালের বার্ন ইনস্টিটিউটে জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

আর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ৬ জনকে নেওয়া হয়েছে। তারা হলেন -মো. সোহেল (৪৮), মেহেদী হাসান (২২), আলী হোসেন (৫২), রাশেদ মিয়া (৩২), শাহারা বেগম (৬৫) ও মিজানুর রহমান (৩২)।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, গেন্ডারিয়ার ঘটনায় ছয়জন আমাদের এখানে এসেছেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

দগ্ধরা জানান, তারা ধুপখোলা মাছ বাজার এলাকায় একটি বাড়িতে থাকেন। বাড়ির একপাশে মুদি দোকান। দোকানে বসা ছিলেন আ. রহিম। আর পাশেই ছিলেন তার মেয়ে ও নাতি। দোকানটির সামনের রাস্তায় তিতাস গ্যাস লাইনের মেরামত করা হচ্ছিলো। সকালে হঠাৎ সেখান থেকে বিস্ফোরণ হয়। মুহূর্তেই আগুন ধরে যায় শরীরে।

দগ্ধ রহিমের ছেলে মো. আল আমিন জানান, কয়েকদিন ধরেই তিতাসের লাইন মেরামতের কাজ চলছিল। তবে তারা কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা করেনি। ঝুঁকি নিয়ে কাজ করছিল। সকালে সেখান থেকেই এই বিস্ফোরণ হয়।

দায়িত্বরত চিকিৎসক জানান, রহিমের শরীরে গুরুতর দগ্ধ হয়েছে। পরিবারের অন্য দুইজনের দগ্ধের পরিমাণ বেশি নয়।

এদিকে ক্ষতিগ্রস্ত গ্যাসের পাইপলাইন মেরামতে কাজ করছে তিতাস গ্যাস। আজ সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘রাজধানীর গেন্ডারিয়ার ধূপখোলা বাজারে ওয়াসার ঠিকাদার কর্তৃক পানির পাইপ স্থাপনের সময় গ্যাসের লাইনে বিস্ফোরণ ঘটে। এতে শিশুসহ ৯ জন দগ্ধ হয়েছেন। বর্তমানে তিতাস গ্যাসের জরুরি টিম ক্ষতিগ্রস্ত পাইপলাইন মেরামতের কাজ করছে।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর