ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ‘চিফ হিট অফিসার’ বুশরা
অনলাইন ডেস্ক
বুশরা আফরিন

করোনায় আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে আছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরিন। নিজের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

যিনি সম্প্রতি যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আর্শট-রক ফেলার ফাউন্ডেশন রেজিলিয়েন্স সেন্টারের (আর্শট-রক) পক্ষ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ‘চিফ হিট অফিসার’ হিসেবে নিয়োগ পেয়েছেন।

আজ শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসেন জানান, বুশরা আফরিন শারীরিক সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। করোনা টেস্টের পর থেকে তার জ্বর ও কাশিসহ অন্যান্য করোনা উপসর্গ ছিল। কাশি ও শারীরিক দুর্বলতা রয়েছে।

গতকাল শুক্রবার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসার পর নিজ বাসায় আইসোলেশনে আছেন তিনি। সেখানেই তার চিকিৎসা চলছে।   ঢাকার তাপমাত্রা কমাতে যৌথভাবে কাজ করার লক্ষ্যে গত বুধবার উত্তর সিটির সঙ্গে সমঝোতা চুক্তি করে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান আর্শট-রক। প্রতিষ্ঠানটি বিশ্বের বিভিন্ন দেশে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় কাজ করছে। এজন্য বিভিন্ন দেশে নিজস্ব অর্থে ‘চিফ হিট অফিসার’ নিয়োগ দিচ্ছে তারা। একইভাবে ঢাকা উত্তর সিটিতে বুশরা আফরিনকে ‘চিফ হিট অফিসার’ নিয়োগ দেওয়া হয়। তিনি বাংলাদেশসহ পুরো এশিয়ায় প্রথম চিফ হিট অফিসার।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর