ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে তৃষ্ণার্ত মানুষের মাঝে সুপেয় পানি বিতরণ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে মৃদু তাপপ্রবাহে তৃষ্ণার্ত-ক্লান্ত মানুষের মাঝে সুপেয় পানি বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন।  তাপদাহে পথচারীসহ সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে পানি বিতরণ অব্যাহত রাখার কথা জানিয়েছেন সংগঠনের সংগঠনের আঞ্চলিক সমন্বয়ক। তীব্র গরমে বিনামূল্যে বিশুদ্ধ পানি পেয়ে খুশি পথচারীরা। 

গত কয়েকদিন ধরে মৃদু তাপপ্রবাহ চলছে বরিশালে। বৃহস্পতিবার বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে দুই ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস স্পর্শ করে তাপমাত্রা। তীব্র তাপদাহের পাশাপাশি বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকায় ভ্যাপসা গরমে অতিষ্ট প্রাণিকূল।

এ অবস্থায় তৃষ্ণার্ত মানুষের মাঝে বিনামূল্যে  নিরাপদ ও সুপেয় পানি বিতরনের উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন বাংলাদেশ বরিশাল ইউনিট। 

বিডি ক্লিনের নিজস্ব অর্থায়নে বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্ত্বরে সাধারণ মানুষের হাতে বিশুদ্ধ পানি তুলে দিয়ে এই কার্যক্রমের সূচনা করেন তারা।

রিক্সা, অটোরিক্সা ও সিএনজি চালক এবং পথচারীদের মাঝে নিরাপদ ও সুপেয় পানি বিতরণ করা হয়। তীব্র তাপদাহে ক্লান্ত তীষ্ণার্ত মানুষ বিনামূল্যে বিশুদ্ধ পানি পান করতে পারায় উদ্যোক্তাদের ধন্যবাদ জানান পথচারীরা। 

পর্যায়ক্রমে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল, রূপাতলী বাস টার্মিনাল, নদী বন্দর ও বাংলা বাজারসহ ৬টি স্থানে বিনামূল্যে এই পানি বিতরণ করা হবে। তাপদাহকালীন এই বিতরণ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সংগঠনের আঞ্চলিক সমন্বয়ক মাসুদুর রহমান। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর