ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুর্যোগ মোকাবিলায় নির্দেশিকা প্রণয়ন করবে ডিএসসিসি
অনলাইন ডেস্ক

দুর্যোগ মোকাবিলায় আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী একটি নির্দেশিকা প্রণয়ন করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সেই লক্ষ্যে ১২ সদস্যের একটি কমিটি গঠন করেছে সংস্থাটি।

শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে এ ১২ সদস্যের একটি কমিটি গঠন করে একটি দপ্তর আদেশ জারি করেন ডিএসসিসির সচিব আকরামুজ্জামান।

সচিব আকরামুজ্জামান জানান, গঠিত এই ১২ সদস্যের কমিটিকে ডিএসসিসির দুর্যোগ সাড়াদান কার্যক্রম অধিকতর সুসংগঠিত ও কার্যকরভাবে পরিচালনা ও সমন্বয় করার জন্য আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী নির্দেশিকা প্রণয়ন করতে হবে।

জানা গেছে, এই ১২ সদস্যের কমিটির আহ্বায়ক করা হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে এবং সদস্য সচিব করা হয়েছে ডিএসসিসির পরিবেশ জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে।

এছাড়া কমিটির বাকি সদস্যরা হলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি, সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি, ডিএমপির প্রতিনিধি, ট্রাফিক পুলিশের প্রতিনিধি, স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রতিনিধি, ডিসিসিআই এর প্রতিনিধি, ঢাকা জেলা প্রশাসনের প্রতিনিধি, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের প্রতিনিধি এবং রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতিনিধি এই কমিটিতে রাখা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর