ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঈদুল আজহা উপলক্ষে আর্থিক প্রতিষ্ঠানকে বিএমপি কমিশনারের নির্দেশনা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে সকল আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেছেন বিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম। বৃহস্পতিবার সকাল ১১ টায় বিএমপি সদর দপ্তর সম্মেলন কক্ষে বিএমপি কমিশনার  মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। 

সভায় অতিরিক্ত কমিশনার আবু আহাম্মদ আল মামুন, উপ-কমিশনার মো. জুলফিকার আলী হায়দার, মো. জাকির হোসেন মজুমদার, মো. আলী আশরাফ ভুঞা, এস এম তানভীর আরাফাত ও বি এম আশরাফ উল্যাহ তাহেরসহ বিএমপি'র অন্যান্য শীর্ষ কর্মকর্তা এবং বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় পুলিশ কমিশনার বলেন, পবিত্র ঈদ-উল-আজহাকে টার্গেট করে  অপরাধী ও অসাদু চক্র তৎপর। এ বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী  বাহিনীর পাশাপাশি সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকতে হবে।  

ব্যাংক ও বীমাসহ সকল আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের উদ্দেশ্যে পুলিশ কমিশনার বলেন,  সকল আর্থিক প্রতিষ্ঠানের অভ্যন্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে। ব্যাংকের অভ্যন্তরে ও এন্ট্রি-এক্সিট পয়েন্টসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। এক স্থান থেকে অন্য স্থানে কারেন্সি পরিবহনের সময় পুলিশের সহযোগিতা নিতে হবে। বিশেষ করে মোবাইল ব্যাংকিংয়ের ক্ষেত্রে বিকাশ, রকেট, ইউক্যাশ ও নগদসহ সকল এজেন্টদেরকে লেনদেন করার ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করে বিধি মোতাবেক লেনদেন করতে হবে। যেকোনো অসংগতি পরিলক্ষিত হলে সাথে সাথে থানা পুলিশকে অবহিত করাসহ গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন তিনি। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর