ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধ মামলার দুই আসামি গ্রেফতার
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারাধীন গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন আবুল হাসেম (৬৫) ও মাহাবুব আলম মন্ডল (৭০)। পরিবারের সাথে ঈদ করতে এসে পুলিশের কাছে ধরা পড়েছেন পলাতক এ দুই আসামি। 

রবিবার বিকেলে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা। 

পুলিশ জানায়, জেলার ঈশ্বরগঞ্জ ও ফুলপুর উপজেলার মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ও গ্রেফতারি পরোয়ানাভুক্ত দুটি মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। ঈশ্বরগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করে আবুল হাসেমকে। তিনি উপজেলাটির সোহাগী ইউনিয়নের বগাপুতা গ্রামের মৃত আবদুল জব্বারের ছেলে। ২০২১ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাসেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। এরপর থেকে আত্মগোপনে ছিলেন তিনি। এবারের ঈদে স্থানীয় এক আত্মীয় বাড়িতে ঈদ উদযাপনের জন্য গেলে পুলিশ তাকে গ্রেফতার করে। 

অপরদিকে জেলার ফুলপুর উপজেলা ২০০৯ সালে যুদ্ধাপরাধ মামলার ১৩ জনকে আসামি করা হয়। ওই মামলার পলাতক আসামি মাহাবুব আলম মন্ডলকে গ্রেফতার করেছে ফুলপুর থানা পুলিশ। ময়মনসিংহ নগরীর তিনকোনা পুকুরপাড় এলাকা থেকে রবিবার সকালে গ্রেফতার করা হয়। 

মাহাবুব মন্ডল জেলার ফুলপুর উপজেলার পাশ্চিম বাখাই গ্রামের মৃত বসির উদ্দিন মন্ডলের ছেলে। ২০০৯ সালে মামলা হওয়ার পর অন্তত ১৪ বছর ঢাকাসহ বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকা মাহাবুব রাজাকার ঈদ উপলক্ষে ময়মনসিংহে আসেন। পুলিশ খবর পেয়ে মেয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করে। 

জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, দুই আসামিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আদালতে হস্তান্তর করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর