ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সার্জেন্টদের দক্ষতা ও স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, সার্জেন্টদের অত্যন্ত দক্ষতা, স্বচ্ছতা ও বুদ্ধিমত্তার সঙ্গে রাস্তায় যানবাহন ব্যবস্থাপনার দায়িত্ব পালন করতে হবে, যাতে কোন পদক্ষেপ প্রশ্নবিদ্ধ না হয়। কারণ রাস্তায় একজন সার্জেন্টের প্রতিটা পদক্ষেপ সাংবাদিকসহ হাজার হাজার মানুষ পর্যবেক্ষণ করেন।

বৃহস্পতিবার রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে ডিএমপিতে সদ্য যোগদানকৃত নবীন সার্জেন্টদের ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ডিএমপি কমিশনার।

নবীন সার্জেন্টদের স্বাগত জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, পুলিশ একাডেমি সারদায় মৌলিক প্রশিক্ষণের পূর্বে মানসিক প্রস্তুতি গ্রহণের জন্য এই ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করা হয়। সারদায় মূলত আপনাদের শারীরিকভাবে ফিট ও মানসিকভাবে দৃঢ় করে তৈরি করা হবে। এর পূর্বে বাংলাদেশ পুলিশ এবং ঢাকা মহানগর পুলিশ সম্পর্কে প্রাথমিক ধারণা দেওয়াই এই ওরিয়েন্টেশন কোর্সের উদ্দেশ্য।

খন্দকার গোলাম ফারুক বলেন, ‘আপনারা খুবই ভাগ্যবান যে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে নিজ যোগ্যতায় চাকরি পেয়েছেন। এজন্য কোথাও কোন তদবির বা সুপারিশের প্রয়োজন হয়নি। আপনাদের কর্মক্ষেত্রেও যেন সেই যোগ্যতা ও স্বচ্ছতার প্রতিফলন ঘটে।’

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এডমিন) এ কে এম হাফিজ আক্তার, যুগ্ম পুলিশ কমিশনার (সদর দপ্তর) মো. জাকির হোসেন খান, উপকমিশনার (সদরদপ্তর ও প্রশাসন ) তানভীর সালেহীন ইমন, উপকমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগ) আর এম ফয়জুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর