ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

১০ হাজার কর্মী যাওয়ার প্রস্ততি
ঢাকায় মহাসমাবেশকে ঘিরে রংপুরের বিএনপি চাঙ্গা
নিজস্ব প্রতিবেদক, রংপুর
ফাইল ছবি

নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার এক দফা দাবিতে আগামী ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশ ডাক দিয়েছে বিএনপি। মহাসমাবেশে যোগ দিতে রংপুর বিভাগের ১০ হাজার নেতাকর্মী  ঢাকা যাওয়ার প্রস্তুতি নিয়েছেন। তবে নেতাকর্মীদের শঙ্কা- যাত্রাপথে তাদের হয়রানি করা হতে পারে। বিএনপি’র একাধিক নেতার সাথে কথা বলে এমনটা জানাগেছে। 

নেতাকর্মীরা বলেন, গত শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাসমাবেশের ঘোষণা দিয়েছেন। মহাসমাবেশ সফল করতে বিএনপি নেতাকর্মীরা প্রস্তুতি গ্রহণ করছেন। অনেকে ঢাকা যাওয়ার জন্য আগাম টিকিট বুকিং করে রেখেছেন। তবে নেতাকর্মীদের আশঙ্কা ২৭ জুলাইয়ের আগে কিংবা পরে বাস চলাচল বন্ধ করে দিতে পারে সরকারের পক্ষ থেকে। তাই অনেকে দুই-একদিন আগে ঢাকায় গিয়ে অবস্থান নিবেন। 

নেতাকর্মীদের বক্তব্য- ঢাকা যেতে যত বাধাই আসুক তারা মহা সহমাবেশ সফল করবেন। নেতাকর্মীরা জানান, মহাসমাবেশ সফল করতে দলের পক্ষ থেকে নেতাকর্মীদের উজ্জীবিত করার জন্য বৈঠক করা হচ্ছে। রংপুর বিভাগের ৮ জেলার নেতারা একে অপরের সাথে যোগযোগ রক্ষা করে চলছেন।

নেতারা বলেন, বিএনপি একের পর এক তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে চলেছেন। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা ও পুলিশ কিছু কিছু জায়গায় গন্ডগোল করেছে। বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। কেন্দ্র ঘোষিত সকল কর্মসূচি পালন করা হচ্ছে। নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ ওইসব কর্মসূচিতে অংশ গ্রহণ করছেন। 

মহানগর বিএনপি’র আহবায়ক সামছুজ্জামান সামু বলেন, রংপুরের বিএনপি’র নেতারা ঢাকায় মহাসমাবেশ যোগ দিতে প্রস্তুর রয়েছে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর